April 11, 2021, 4:47 pm

রায়পুরে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন – সেলিনা – শহিদ ফাউন্ডেশন

মোঃ শামীম হোসাইন : রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম সিআইপি। খাদ্য সামগ্রীর পাশপাশি তিনি নগদ অর্থও বিতরণ করেন। বিতরণ কার্যক্রমে অংশগ্রহণকালে ওয়ার্ড ও ইউনিয়ন তালিকার বাহিরে তিনি নিজেও চলার পথে অসহায়দের খাদ্য প্রদান করেন।

চলমান করোনা সংকট মোকাবেলায় ব্যক্তিগত অর্থায়নে এ বিতরণ কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে বলে এমপিদ্বয়ের পক্ষ থেকে জানানো হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আটা, লবন, তেল ও আলু। সামাজিক দূরত্ব নিশ্চিত করে গত ৪ দিন ধরে ১ম ধাপের এ বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়।

মঙ্গলবার দিনভর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়ন পরিষদের সম্মুখে, ৩নং চরমোহনা ইউনিয়নের বাবুরহাটে ও পৌরসভায় রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বুধবার ১নং উত্তর চরআবাবিল ইউনিয়নের হায়দরগঞ্জ বাজারে, ৪নং সোনাপুর ইউনিয়নের সোনাপুর দাখিল মাদ্রাসা মাঠে, ৭নং বামনী ইউনিয়নের বাংলাবাজারে, ৬নং কেরোয়া ইউনিয়নের মোল্লারহাট উচ্চ বিদ্যালয় মাঠে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বৃহস্পতিবার ১০নং রায়পুর ইউনিয়নের জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে, ৯নং দক্ষিণ চর আবাবিল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে, ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে, ৫নং চরপাতায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এ বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়।

বিতরণ অনুষ্ঠানগুলোর মধ্যে ৫নং চরপাতায় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, ৩নং চরমোহনায় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী। এছাড়া বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার বিএসসি, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার, শফিক পাঠান, খোরশেদ আলম, আবু সালেহ মিন্টু ফরায়েজী, সাবেক চেয়ারম্যান আনসার উল্যা, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, দুলাল হাওলাদার, আ.লীগ নেতা সাইজ উদ্দিন মোল্লা, মফিজুর রহমান খাঁন, জেলা পরিষদ সদস্য মামুন বিন জাকারিয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক পীরজাদা সালাহ উদ্দিন বাবু, পৌর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক রাসেদুল ইসলাম জুলহাস, যুবলীগ নেতা গিয়াস উদ্দিন সোহাগ, মাসুদ উদ্দিন মাসুদ, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মাহবুবুর রহমান রিজভী, যুগ্ম আহ্বায়ক ফহাদ নেওয়াল, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হোসেন সর্দার, আকরাম হোসেন রূপক প্রমুখ।

এমপির ব্যক্তিগত সহকারী সোহেল আহমেদ জানান, ২৫ এপ্রিল লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের পে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তার সহধর্মিনী সংরতি মহিলা আসনের সংসদ সদস্য কাজী সেলিনা ইসলাম সিআইপি। রায়পুর এল এম পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ১ম ধাপের এসব খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন। ওইসময় উপস্থিত ছিলেন, রায়পুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্য মামুনুর রশীদ, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) স্পিনা রানী প্রামাণিক, রায়পুর থানার অফিসার ইনচার্জ তোতা মিয়া, রায়পুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রফিকুল হায়দার বাবুল পাঠান, রায়পুর পৌর আওয়ামীলীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, লক্ষ্মীপুর সদর থানা আওয়ামী লীগের আহবায়ক ও ৪নং চররুহিতা ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির পাটওয়ারীসহ রায়পুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও বিতরণের জন্য জেলা পুলিশ সুপার ও জেলা প্রশাসকের কার্যালেেয় খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয়। ওইসময় জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার এএইচ এম কামরুজ্জামান পিপিএম, রায়পুর উপজেলা নির্বাহী অফিসার, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) এর নিকট খাদ্য হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, এর আগে কাজী শহিদ ইসলাম পাপুলের প থেকে করোনা প্রতিরোধে স্বাস্থ্য সচেতনতায় সদর ও রায়পুরের ২০ ইউনিয়নে ৩৭ হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয় এবং জেলা ও উপজেলা প্রশাসন, জেলা পুলিশ, থানা পুলিশদের সুরার জন্য ৫শ পিপিই প্রদান করেন কাজী সেলিনা ইসলাম সিআইপি এমপি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!