April 20, 2021, 6:24 am

লকডাউনেও কোচিং বাণিজ্য, ভ্রাম্যমান আদালতে জরিমানা

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধিঃ 

করোনা সংক্রামন রোধে সরকার ঘোষিত লকডাউন অমান্য করে কোচিং বাণিজ্য চালু রাখার দায়ে লালমনিরহাটের আদিতমারীতে একটি কোচিং সেন্টারে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (০৭ এপ্রিল) সকালে উপজেলার সারপুকুর ইউনিয়নের বিটিসি কোম্পানী মোড়ে ভিলেজ কোচিং সেন্টারে এ জরিমানা আদায় করেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে  জানা গেছে, করোনা সংক্রামন রোধে সরকারী নির্দেশনা অনুযায়ী বছরের অধিক সময় ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এ সুযোগে কিছু অসাধু ব্যাক্তি কোচিং বাণিজ্য চালু রেখেছে। করোনা সংক্রামন বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষনা করেছে। সরকারী সেই নির্দেশনা অমান্য করে উপজেলার বিটিসি কোম্পানী মোড়ে আব্দুস সোবহানের ছেলে নুরুন নবী হুদা ভিলেজ কোচিং সেন্টারে শতাধিক শিক্ষার্থীর সমাগমে ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত কোচিংটি চালু রাখেন।

এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ নিয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন ওই কোচিং সেন্টারে অভিযান চালিয়ে কোচিং সেন্টারের মালিক নুরুন নবী হুদার ১০ হাজার এবং তিনজন শিক্ষকের ২ হাজার করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। আগামীতে এ কোচিং সেন্টার বন্ধ রাখতে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!