April 20, 2021, 7:13 am

লাইভ ভিডিও এর মাধ্যমে প্রবাসীদের অপমান করা নারীর শাস্তি দাবি জানান “প্রবাসী ক্লাব”ও বিভিন্ন প্রবাসী সংগঠন

 

আমিনুল হক তামিম, বিশেষ প্রতিনিধি : বিভিন্ন  দেশে অবস্থানরত প্রবাসী সংগঠন ও প্রবাসী ভাই বোনদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে ও দুই দফা দাবি জানিয়ে ১৮ ই মে ২০২০ “প্রবাসী ক্লাব” একটা সংবাদ বিজ্ঞপ্তি তাদের অফিসিয়াল ফেসবুক পেজ ও ফেসবুক গ্রূপে প্রকাশ করেন।
প্রসঙ্গত, গতকাল টিক-টক লাইভে এসে এক নারী প্রবাসীদের কুরুচি পূর্ন, অশ্নীল  ভাষা ব্যবহার করে, এখনো পর্যন্ত ওই নারীর পরিচয় পাওয়া যায় নাই।
পাঠকদের সুবিধার্থে সংবাদ বিজ্ঞপ্তিটি তুলে ধরা হল;
গতকাল থেকে সোশ্যাল মিডিয়ার ওয়ালে দুই তিনটা ভিডিও ভেসে বেড়াচ্ছে কোথাকার এক নারী টিক টক এ ভিডিও বানিয়ে প্রবাসীদের অকথ্য ভাষায় গালি গালাজ করছেন, এখন পর্যন্ত  ওই নারীর কোন পরিচয় মেলেনি।
যে প্রবাসীর পাঠান রেমিটেন্স থেকে জিডিপির  ১২ ভাগ আয় হয়, যে প্রবাসীর পাঠান টাকা দিয়ে সরকার বড় বড় প্রজেক্ট হাতে নেয়ার সাহস পায়। বাংলাদেশের পদ্মা সেতুর মত বড় বড় প্রজেক্ট বাস্তবায়নে প্রবাসীদের সিংহভাগ ভূমিকা বিরাজমান যা সরকার সহ সবাই অকপটে স্বীকার করে আসছে।
একজন প্রবাসী মাথার ঘাম পায়ে ফেলে পরিবার পরিজন দূরে রেখে টাকা আয় করছেন একটু সুখের আশায় পরিবারকে একটু ভালো রাখার জন্য। আর এই প্রবাসীরা বিভিন্ন সময় অপমানিত হচ্ছেন কোন প্রতিকার নাই।
প্রবাসীদের বিয়ে করবেনা /প্রবাসীদের সাথে মেয়ে বিয়ে দেবেন না এমন ও বলতে শুনেছি সরকারি এক জন পুলিশ অফিসার মুখে। অনেক হয়েছে আর মুখ বুজে সহ্য করা হবেনা, প্রবাসীদের এক বিন্দু রক্ত থাকতে কার কাছ থেকে কোন কটু কথা ছাড় দেয়া হবেনা। আমরা অধিকার চাইনা সম্মান চাই।
আমরা প্রবাসী ক্লাব সকল প্রবাসীদের সকল সংগঠনকে এক প্লাটফর্মে এসে একসাথে আন্দোলন করার অনুরোধ করছি।
আমাদের নিমোক্ত ২ (দুই) দফা দাবি আদায়ে সকল প্রবাসীদেরএক সাথে থাকার অনুরোধ করছি।
১. প্রবাসীদের অকথ্য ভাষায় গালাগালি করার জন্য ওই নারীকে খুঁজে বের করে আইনের আওতায় আনা।
২. জাতীয় সংসদে প্রবাসীদের হেয় /প্রতিপন্ন/কটূক্তি করলে বা প্রবাসীদের সম্মান হানি হয় এমন কোন বক্তব্য প্রদান করলে শাস্তির ব্যবস্থা করে আইন পাশ।
এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন করছি, প্রবাসীদের কুরুচি পূর্ন, অশ্নীল ভাষা গালিগালাজ করে,দেশের প্রবাসী যোদ্ধাদের আপমান করার নারীর দ্রুত শাস্তির দাবি জানাই।
দুই দফা দাবি বাস্তবায়নের জন্য সকল কে প্রবাসী ক্লাব অফিসিয়াল পেইজে লাইক দিয়ে/গ্রুপে যুক্ত থাকার আহ্বান করছি (পেইজ ও গ্রুপ লিংক নিচে দেয়া হল)।
গ্রুপ লিংক :
পেইজ লিংক:
বার্তা প্রেরক :
সমন্বয়ক, প্রবাসী ক্লাব
ইমেইল – probashiclub.net@gmail.com

 

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!