May 6, 2021, 3:57 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

লালমনিরহাটে ওষুধ ছাড়া সব ধরনের দোকানপাট ১টায় বন্ধ

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধি:
বুধবার সকালে সম্বলিত একটি গণবিজ্ঞপ্তি জারি করে লালমনিরহাট জেলা ম্যাজিস্ট্রেট ও প্রশাসক আবু জাফর।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে সব ধরনের দোকান বন্ধ করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলা প্রশাসন। কাঁচাবাজার (পচনশীল) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত , ওষুধ ও কৃষিপণ্য দোকানপাট সারা দিন খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সব ধরনের যানবাহন, দোকানপাট, সাপ্তাহিক হাট বাজার, প্রতিষ্ঠান এবং গণপরিবহন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। একই সঙ্গে অটোরিকশা, অটোভ্যান ও সিএনজিতে যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

তবে কাঁচাবাজার (পচনশীল), সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ও কৃষিজাত পণ্যের দোকান সকাল ৭টা দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মেডিকেল সার্ভিস, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, কৃষি নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন, সংবাদপত্র, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী ও সেনাবাহিনীর জরুরি ত্রাণ পরিবারের কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না।

জেলার বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট স্থাপন করা হবে। যাতে করে বহির্গমনকে চেকপোস্টের মাধ্যমে চিকিৎসা করা হবে।

এছাড়া দোকানের সামনে সামাজিক দূরুত্ব রক্ষায় ৩ ফুট দূরত্বে বৃত্তের ব্যবস্থা, প্রতি ঘণ্টায় ব্লিচিং পাউডারে দোকান পরিষ্কার, দোকানের কর্মচারীকে মাস্ক ও গ্লাভস ব্যবহার করতে হবে। কোনো অবস্থায় দোকানের সামনে গণসমাগম করা যাবে না। এ আদেশ দ্রুত কার্যকর করা হয়েছে এবং এর ব্যত্যয় ঘটলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

গণবিজ্ঞপ্তি প্রসঙ্গে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আবু জাফর বলেন, ‘করোনা সংক্রমণ রোধে আগের জারি করা নির্দেশনাবলির সঙ্গে আরও কয়েকটি বিষয় যুক্ত করা হয়েছে। যা তাৎক্ষণিক কার্যকর করা হয়েছে। এটা বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালতসহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে।’

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!