December 8, 2021, 10:04 pm

News Headline :
আবারও নির্বাচিত হয়ে অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান শ্যামল সিদ্দিক ভারতের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতকে বাঁচানো গেল না ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় শেখ হাসিনা ৪৩তম কচুয়ার আশ্রাফপুর ইউপি নির্বাচনে আ. লীগের প্রার্থী শামীমের মনোনয়ন পত্র জমা চাঁদপুর জেলার সদর ও ফরিদগঞ্জ উপজেলায় ৫টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে পাঁচ লক্ষ টাকা জরিমানা আদায় হাতিয়ায় র‌্যাবের অভিযানে অস্ত্রসহ গ্রেফতার ১ রাউজানে এক ব্যক্তির পাকা ঘর ও জমি ক্রোকবদ্ধ করে চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যজিস্টেট ফুলবাড়ীতে ব্যাংক এশিয়া’র ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। মৌলিক সাক্ষরতা প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের শিখন কেন্দ্রের উদ্বোধন। উত্তর আলগী ইউনিয়ন নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী আতিকুর রহমান কে ফুল দিয়ে বরণ করেন কর্মী সমর্থকরা

শাহরাস্তিতে চলছে সেনা-পুলিশের সাথে আড্ডাবাজদের লুকোচুরি!

রাফিউ হাসানঃ সারাদেশে লকডাউনের ঘোষণা থাকলেও চাঁদপুরের শাহরাস্তিতে বিপরীত দেখা গেছে। উপজেলার বিভিন্ন হাট-বাজারে অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ। চায়ের দোকানেও দেখা যায় আড্ডা দিতে। কেউ কেউ খুলছেন ব্যবসা প্রতিষ্ঠানও। এ চিত্র থেকে বোঝা মুশকিল যে, এক কঠিন সময় পার করছে বাংলাদেশ। শাহরাস্তি উপজেলা জুড়ে এমন চিত্র এখন প্রতিদিনের।

পৌর শহর ও এর আশ-পাশের বেশ কয়েকটি হাট-বাজার ঘুরে দেখা গেছে, গ্রামের বাজারগুলোতেও স্বাভাবিক সময়ের মতো লেগে আছে মানুষের জটলা। ফলে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি। আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত তৎপরতায়ও কমছে না মানুষের বিচরণ। করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের নির্দেশনা মেনে, প্রথম দিকে তেমন একটা ঘরের বাইরে যায়নি কেউ। নিত্যপণ্য ছাড়া বন্ধ ছিলো সকল ব্যবসা প্রতিষ্ঠান। রাস্তায় ছিল না যানবাহন। কিন্তু ক’দিন যেতে না যেতেই ফের ঘর ছেড়ে বাইরে বেরিয়েছে মানুষ। পুলিশ-সেনাবাহিনী দেখলেই নামছে দোকানের সাটার, দৌড়ে আশপাশে লুকিয়ে থাকছে সব। আইনশৃঙ্খলা বাহিনী ফিরে যাবার পর, ফের যেই সেই। দোকানে-রাস্তায় নামছে মানুষ। যেন এক লুকোচুরি খেলা।

শাহরাস্তির সচেতন মহলের কেউ কেউ বলছেন, সরকারি নির্দেশনা অমান্য করে, আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিয়ে ‘তামাশা’ করা লোকদের আইনের আওতায় নেয়া উচিত। দ্রুত এ বিষয়ে কঠোর পদক্ষেপ না নিলে, চরম মূল্য দিতে হবে আমাদের।

শাহরাস্তি মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) শাহআলম এলএলবি বলেন, পৌর এলাকার বাহিরে এলাকায় কিছুটা আইনশৃঙ্খলার চোখ ফাঁকি দিয়ে এমনটা করছে। কিন্তু ঘনবসতি এলাকায় কাউকে বের হতে দিচ্ছে না পুলিশ। প্রতিদিনই পুলিশ টহল দিচ্ছে। দেশ ও দশের স্বার্থে আরো কঠোর অবস্থানে মাঠে আছে পুলিশ।

চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মাহাবুবুর রহমান পিপিএম জানান, মাঠ পর্যায়ে পুলিশ প্রশাসন কঠোর অবস্থানে আছে। কাউকে বাসাবাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। গ্রামের ভিতরে কিছু কিছু মানুষ ও অসাধু ব্যবসায়ীরা আইনশৃঙ্খলা বাহিনীর সাথে লুকোচুরি করছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে কথা হলে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান বলেন, এ কয়দিন মানুষকে সচেতন করতে একযোগ কাজ করেছি আমরা। তবুও ঘরে ফিরছে না কিছু মানুষ। অনেকেরেই শাস্তিসহ আর্থিক জরিমানা করা হয়েছে। প্রয়োজনে আমরা আরও কঠিন পদক্ষেপ নিবো।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!