April 16, 2021, 1:17 pm

News Headline :
নরসিংদীতে আরও ১ জনের মৃত্যুসহ নতুন শনাক্ত ৪৫ জন নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা লায়ন এম এ নেওয়াজের উদ্যোগে কেন্দ্রীয় ও চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবক লীগের সকল অসুস্থ নেতা-কর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিল নরসিংদীতে টেইলার্সে হামলায় গুলিবিদ্ধসহ আহত ৪ জন সোনারগাঁয়ে ১ দিনে করোনায় মৃত্যু ৩, আক্রান্ত ১১ মুসলিমদের জীবনে কোরআন ও সুন্নাকে প্রধান্য দিতে হবেঃ ডাঃ মোঃ জামাল উদ্দিন কক্সবাজারে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও গুলিসহ যুবক আটক।। ময়মনসিংহের ত্রিশালে দ্বীতীয় দিনের মত চলছে সর্বাত্মক লকডাউন পিরোজপুরে লকডাউন কার্যকর করতে তৎপর জেলা প্রশাসন ও জেলা পুলিশ বাজারে অনিয়মের অভিযোগ রোজাদার ব্যাক্তিদের পাশে ইফতার নিয়ে পিরোজপুর ইয়ূথ সোসাইটির কার্যক্রম মাসব্যাপী শুরু সোনারগাঁয়ে পুঁইশাকের বাম্পার ফলনে স্বপ্ন দেখছে কৃষক।

শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের মহতী উদ্যোগ, দুস্থ কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিলো সাংবাদিকরা

বিশেষ প্রতিনিধিঃ মোশারফ হোসেন একজন অসহায় দরিদ্র কৃষক। তার পাকা ধান পড়ে আছে ফসলের মাঠে।
করোনায় শ্রমিক ও অর্থ সংকটে সেই পাকা ধান ঘরে তোলা নিয়ে চরম দুশ্চিন্তায় ছিলেন তিনি। অবশেষে দরিদ্র এই কৃষকের দুশ্চিন্তা দূর করলেন শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের একদল সংবাদকর্মী।

চাঁদপুর জেলার শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের দিগন্ত পত্রিকার চাঁদপুর প্রতিনিধি মো হাসানুজ্জামানের নেতৃত্ব ১০ জন সংবাদকর্মী তার ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। বুধবার (২২ এপ্রিল) ২.৫ গন্ডা (১৫ শতক) পরিমাণের ধান কেটে দেন তারা।

হাজী আব্দুর রশিদের ছেলে কৃষক মোশারফ হোসেন শাহরাস্তি উপজেলার পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের বাত্ত্বলা গ্রামের বাসিন্দা। তার ধানক্ষেতও ওই এলাকায়।

কৃষক মোশারফ হোসেন জানান, তিনি এবার ১৫ শতক জমিতে ইরি ধানের চাষ করেছিলেন। ফলনও এবার ভালো হয়েছে। ক্ষেতের ফসলে পাক ধরেছে কিন্তু ধান কাটার মজুরের অভাব। এ অবস্থায় প্রতিবেশী সাংবাদিক মাহমুদুলকে বলেছিলেন কষ্টের কথা। কিন্তু গতকাল সকালে অবাক হয়ে দেখেন আকস্মিক কাঁচি হাতে একদল সংবাদকর্মী উপস্থিত ধান কাটতে।

শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের সভাপতি মো হাসানুজ্জামান বলেন, ‘ সংবাদকর্মীরা মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকে। এরই ধারাবাহিকতায় মাহমুদুলের মাধ্যমে খবর পাই শ্রমিক সংকটের কারণে মোশারফ হোসেন তার পাকা ধান কাটতে পারছেন না। বৈশাখী মাস, তাই যে কোনো সময়ে ঝড়-বৃষ্টি হলে ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই আমরা অনলাইন প্রেসক্লাবের সংবাদকর্মী কাঁচি-মাথাল (ধান কাটার সরঞ্জাম) নিয়ে হাজির হই এবং ধান কেটে বাড়ি পৌঁছে দেই।

শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো রাফিউ হাসান বলেন, ‘প্রথমে ওই কৃষক বিশ্বাসই করতে পারছিলেন না, আমরা বিনা পারিশ্রমিকে তার ধান কেটে ঘরে তুলে দেবো। পরে যখন তার জমির ধান কেটে বাড়িতে এনে দিলাম তার মুখের হাসি আমাদের অন্যরকম আনন্দ দিয়েছে। এর চেয়ে বড় পাওয়া আর কিছুই নেই। এই দুঃসময়ে প্রত্যেকের উচিত কৃষকদের পাশে দাঁড়ানো।’

কৃষক মোশারফ হোসেন বলেন, ‘একজন শ্রমিকের মজুরি ৫/৬’শ টাকা। তার ওপর দুই বেলা ভাত দিতে হয়। এই লোকগুলো আমার বড় উপকার করে দিয়ে গেছে। তাদের জন্য কিছুই করতে পারলাম না, তবে দোয়া করছি।’

শাহরাস্তি অনলাইন প্রেসক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি মোঃ হাসানুজ্জামান, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মাহমুদুল হাছান, সহসাধারণ সম্পাদক হাসান আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ রাফিউ হাসান হামজা, দপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান নয়ন, সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম, ফারুক হোসেন, কামরুল হাসান, শাহআলম, কামাল হোসেন প্রমুখ।

এর আগে করোনা পরিস্থিতি মোকাবেলায় হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন অনলাইন প্রেসক্লাবের সদস্যরা। এছাড়াও মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি, ফ্রি মুখের মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিতরণ, লিফলেট বিলিসহ অসহায় ও মধ্যবিত্তদের মাঝে খাবার বিতরণ করেন

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!