September 26, 2021, 6:06 am

News Headline :
সোনারগাঁয়ে বিলুপ্তির পথে দেশীয় প্রজাতির পাখি বিশ্ব নদী দিবস এসডিজি অর্জনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিশাল আনন্দ মিছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের আগমনে চাঁদপুরজেলা স্বেচ্ছাসেবকলীগের আলোচনা ঝিকরগাছায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করার পাশাপাশি মুক্তিযুদ্ধে করণীয় দিক নির্দেশনা প্রদান করেছেন——- প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ দলের নাম ভাঙ্গিয়ে অপকর্মে লিপ্তদের তালিকা করা হচ্ছে মতলব উত্তরে কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ হোসাইন শিপুর উদ্যোগে গাছের চারা বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন ও এসডিজি অগ্রগতি পুরস্কার প্রাপ্তি উপলক্ষে মোহনপুর ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের যৌথসভা ছেংগারচর পৌর আওয়ামীলীগ আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনে আলোচনা সভা

শ্রীনগরে অর্থ-সম্পদ ও বিত্তশালী জলিল কিভাবে ভূমিহীন ?

সুমন হোসেন শাওন, শ্রীনগর, মুন্সীগঞ্জঃ মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নে পূর্বদেলভোগ গ্রামের মৃত সিতাবউদিনের ছেলে মাটি লোভি আঃ জলিল অঢাল অর্থ-সম্পাদ ও বিত্তশালী হওয়া সত্যেও সরকারী খাস সম্পদের লোভে সত্য তথ্য গোপন করে মিথ্যা ভূমিহীন সেজে সরকারী সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

কবির ভাষায় বলতে হয় ওদের ফেলে ওগো ধনী ওগো দেশের রাজা কেমন করে রোচে মুখে মন্ডা মিঠাই খাজা। কে এই আঃ জলিল ? উপজেলার আটপাড়া ইউনিয়নের পূর্বদেলভোগ গ্রামের বাসিন্দা মৃত সিতাবউদিনের পুত্র আঃ জলিল স্ত্রীসহ স¦পরিবারে পূর্বদেলভোগ গ্রামে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসছেন। পৈত্রিক ওয়ারিশান জমি-জমাসহ অর্থনৈতিক ভাবে প্রতিষ্ঠিত হওয়া সত্তে¦ও এক ছেলেকে লন্ডন পাঠিয়ে সব মিলেয়ে কয়েক কোটি টাকার মালিক বনে যান। ছেলে এখনো লন্ডনে অবস্থান করিতেছে। কিন্তু টাকার পাহাড় গড়ে তোলা আঃ জলিল সীমাহীন অহংকারী ও বেপরোয়া হয়ে উঠেছে। এলাকার কিছু কুচক্রী মহলকে ম্যানেজ করে গরীব দুঃখী অসহায় মানুষের প্রতি জুলুম অত্যাচার করিতেছে। তাহার অত্যাচারে মিথ্যা মামলার বিনিময়ে প্রতিবেশী কাসেম (৬০), খোকন (৪৫) ও হালেম (৪৪)সহ আরোও অনেকেই অতিষ্ঠ হয়ে দুর্বিসহ জীবন জাপন করছেন। বিভিনè সময়ে নামে বে-নামে বিভিনè দলিলের মাধ্যমে বেশ কিছু জমিন ক্রয় করেন। কিন্তু সম্পদের প্রমোত্ত নেশা তাকে মানুষ হইতে অমানুষ বানিয়ে তুলে। যার ফলে এলাকার কিছু গণমান্য ব্যাক্তি এগিয়ে আসলেও তাদের কে বিভিনè মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে। কোটিপতি আঃ জলিল নিজের ব্যাক্তিগত সত্য তথ্য গোপন করে ইউনিয়ন সহকারী তসিলদারকে মোটা অংকের টাকা ঘোষ প্রদানের মাধ্যমে জমি নিজ নামে লিজ গ্রহন করেন। এতেও তিনি খান্ত হননি, সম্পদের নেশা তাকে উনমাৎ বানিয়ে তুলে। ইউপি চেয়ারম্যানকে বোকা বানিয়ে ধোকা দিয়ে নিজের ব্যাক্তিগত তথ্য গোপন করে ভূমিহীন ছাড়পত্র আয়ত্ত করে মিথ্যা ভূমিহীন সেজে ১৯৮২ সালে ০৫মে ২৫৮৫ নং কবুলিয়াত নামা দলিল মূলে পূর্বদেলভোগ মৌজায় আর,এস ১৯৮নং দাগে ৬৪(চৌষষ্টি) শতাংশ ভূমি (পুকুর) বন্দোবস্ত গ্রহণ করে। এ বিষয়ে আঃ জলিলের কাছে জানতে চাইলে তিনি বলেন- ১০/১২ লাখ টাকা ব্যয় করে এই জায়গাটা নিয়েছি। এখন প্রতিবেশি কয়েক জনে আমার বিরুদ্ধে সড়যন্ত্র শুরু করেছে। অনুসন্ধ্যানে আরোও জানা যায়- আঃ জলিল দীর্ঘদিন যাবৎ সম্পদের প্রতি অত্যাধিক লোভি। যাহার কারনে আশ-পাশের কিছু অসহায় ভূমিহীন সরকারী খাস জমি বন্দোবস্ত পাওয়ার উপযোগী ব্যক্তিরা বন্দোবস্ত পাচ্ছে না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন- বিষয়টি আমি জেনেছি, এ বিষয়ে আঃ জলিলের বিরুদ্ধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার পক্ষে জেলা প্রশাসক মুন্সীগঞ্জ মামলা লড়ছে। যাহার দেওয়ানী মোকদ্দমা নং ৩৭/২০০৬ইং।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!