April 20, 2021, 7:21 am

শ্রীমঙ্গলে“নেতৃত্ব, ব্যবস্থাপনা ও সমঝোতা” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

আল ইব্রাহিম (শ্রীমঙ্গল),মৌলভীবাজার প্রতিনিধিঃ
বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রেকিং দ্য সালেন্সের এন্ড অক্সফাম জিবি এর আয়োজনে  “বাংলাদেশের সিলেট বিভাগের নারী চা শ্রমিক ও তাদের পরিবারের সামাজিক সুরক্ষা বৃদ্ধি ”প্রকল্পের আওতায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  সারা দিন ব্যাপি “নেতৃত্ব, ব্যবস্থাপনা ও সমঝোতা” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার(২৪ মার্চ)  সকাল ১১টায় সাতগাঁও চা বাগানের সাতগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস রুমে ইউএনওমেন এর অর্থায়নে “নেতৃত্ব, ব্যবস্থাপনা ও সমঝোতা” বিষয়ক কর্মশালার উদ্বোধন করেন সাতগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিলন শীল।
উক্ত প্রশিক্ষণ কর্মসূচিতে ট্রেনার হিসেবে উপস্থিত ছিলেন ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রশিক্ষণ কর্মকর্তা মো: আব্দুল হান্নান
উক্ত প্রশিক্ষণে ৩২জন  প্রশিক্ষনার্থী  হিসাবে উপস্থিত ছিলেন অত্র চা বাগানের পঞ্চায়েত কমিটি, নারী শ্রমিক, কিশোরী, স্কুল শিক্ষক, পুরোহিত, ইউনিয়ন পরিষদ সদস্য, সদস্যা ও সচিব আরও অনেকেই।
প্রশিক্ষণ কর্মকর্তা মো: আব্দুল হান্নান বলেন, চা বাগানের নারী ও পুরুষ শ্রমিকরা প্রাত্যহিক সামাজিক পরিবর্তনের, ধরণ ও প্রক্রিয়া সর্ম্পকে ধারনা লাভ, নানা ধরণের দ্বন্দ্ব নিরসনের দক্ষতা অর্জন, পারিবারিক, সামাজিক ও কর্মক্ষত্রে কার্যকরী যোগাযোগ ও সমঝোতার কৌশল সর্ম্পকে দক্ষতা অর্জনের লক্ষ্যে প্রশিক্ষণের আয়োজন করা হয়।
বক্তবে আরও বলেন, চা বাগানের নারী ও তাদের পরিবারের সুরক্ষা নিশ্চিত করতে তাদের মধ্যে সচেতনতা বৃদ্বি করা জরুরী। পুরুষের পাশাপাশি নারীরা ও সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করছে। তাদের দ্বারাই পরিবার তথা সমাজ সুরক্ষা নিশ্চিত করা সম্ভব।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!