May 9, 2021, 4:38 am

News Headline :
ফেনীর দাগনভূঁঞায় সুবিধা বঞ্চিতদের মাঝে “নিজের বলার মতো একটা গল্প” ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ সিংড়ায় চেয়ারম্যান প্রার্থী সুলতানের ঈদ সামগ্রী বিতরণ বাগেরহাটে টিকটক ও লাইকি করা নিয়ে কলহের জেরে স্ত্রীকে হত্যার পর থানায় আত্মসমর্পণ স্বামীর দর্শনায় মাদক ব্যবসায়ীকে আটকের সময় পুলিশের ওপর হামলা, আহত ৪ পুলিশ সদস্য কুয়েতের দীর্ঘ ৩৫ বছরের প্রবাস জীবনের সমাপ্তি বীর মুক্তিযোদ্ধা রেদোয়ানকে মীরসরাই বাসীর সংবর্ধনা পুরান বাজারে তরুণ সমাজসেবকের ঈদ সামগ্রী বিতরণ ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আরো ১৪ দিন বাড়ল ভাই ভাই স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি, সভাপতি সেলিম খান সিনিঃ সহসভাপতি আলী মাঝি ও সেক্রেটারি বাদল খান। নোয়াখালীর চাটখিল-সোনাইমুড়িতে ঈদ উপহার পেল ২৫ হাজার অসহায় পরিবার। রায়পুরা ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে পথচারীদের ইফতার বিতরণ

সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে জড়িয়ে হত্যা মামলায় আসামী করার অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি :  নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সংবাদ প্রকাশের জের ধরে শাহজালাল নামের এক সাংবাদিককে হত্যা মামলায় আসামী করার অভিযোগ উঠেছে। পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে শুক্রবার রাতে ও শনিবার সকালে হাজী আলাউদ্দিন গ্রুপ ও সাদেকুর রহমান ওরফে সাদেক গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় ঘটে। সংঘর্ষের ঘটনায় গত শনিবার হাজী আলাউদ্দিন গ্রুপের সমর আলী ও রোববার সাদেক গ্রুপের আলী আহম্মদ চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। ঘটনার পর সোনারগাঁ থানায় দুটি মামলা দায়ের করা হয়। হাজী আলাউদ্দিন গ্রুপের নিহত সমর আলীর ভাই আব্দুল আলী বাদী হয়ে ১৭ জনকে আসামী কওে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি শাহজালালকে আসামী করা হয়। সাংবাদিক শাহজালাল প্রতিকার চেয়ে গত মঙ্গলবার নারায়ণগঞ্জ পুলিশ সুপার মো. জায়েদুল আলমের কাছে একটি অভিযোগ দায়ের করেছেন।
নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কাছে দায়ের করা অভিযোগে সাংবাদিক শাহজালাল উল্লেখ্য করেন, ২০১৯ সালের ২৪ জুন শুক্রবার হাজী আলাউদ্দিনের বিরুদ্ধে শতাধিক কৃষকের স্বাক্ষরিত দৈনিক নতুন সময় পত্রিকায় ‘সোনারগাঁয়ে কৃষিজমি রক্ষায় কৃষকদের স্বারকলিপি’ শিরোনামে একটি নিউজ প্রকাশ করেন। ওই সময়ে সাংবাদিক শাহজালালকে হাজী আলাউদ্দিন হামলা ও মামলায় জড়ানোর হুমকি দেওয়া হয়। গত শুক্রবার রাতে নয়াগাঁও গ্রামে দু’পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ও ১০-১২জন সাংবাদিকের সঙ্গে তথ্য সংগ্রহ করতে যাই। ওখানে আমাকে আলাউদ্দিন দেখতে পেয়ে পুলিশের সামনেই পুনরায় মামলায় আসামী করার হুমকি দেওয়া হয়। এ বিষয়টি সোনারগাঁ থানার ওসি তদন্ত তবিদুর রহমানকে অবগত করেন। পরদিন শনিবার সকালে পুনরায় ওই গ্রামে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। ওইদিন তিনি উদ্ভবগঞ্জ বাজারে অবস্থান করেন। সংঘর্ষে আহত সমর আলীকে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর তিনি মারা যান। ওই সময় আমি তথ্য সংগ্রহ করতে হাসপাতালে গিয়েছিলাম। সংঘর্ষের ঘটনায় নিহত সমর আলীর ভাই আব্দুল আলী বাদি হয়ে ১৭ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন । এ মামলায় তাকে উদ্দেশ্য প্রণোদিতভাবে ১৭ নং আসামী করা হয়েছে।
সাংবাদিক শাহজালাল বলেন, হাজী আলাউদ্দিনের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার জের ধরে হত্যা মামলায় আমাকে জড়ানো হয়েছে। পুলিশও কোন প্রকার তদন্ত ছাড়াই মামলা নিয়েছেন। আমি সঠিক তদন্তের মাধ্যমে এ মামলা থেকে অব্যাহতি ও পুলিশ হয়রানী বন্ধের দাবি করছি। অন্যথায় সত্য সাংবাদিকতা হুমকির মুখে পড়বে বলে বিশ্বাস করি।
মামলার বাদী মো. আব্দুল আলী বলেন, শাহজালাল এ সংঘর্ষের লাঠিসোঠা জোগানদাতা। তার কারনেই এ সংঘর্ষ হয়েছে। ফলে আমার ভাই মারা গিয়েছে।
সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, বাদির অভিযোগের প্রেক্ষিতে মামলা গ্রহন করা হয়েছে। এ মামলাটি সঠিক তদন্তের মাধ্যমে কেউ দোষী প্রমাণিত হলে ছার পাবে না। নির্দোষ হলে এ মামলা থেকে বাদ দেওয়া হবে।
নারায়ণগঞ্জ পুলিশ সুপার মো. জায়েদুল আলম বলেন, এ মামলায় তদন্তে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেউ দোষী প্রমাণিত না হলে কোনভাবেই হয়রানী করা হবে না। তাদেরকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!