May 6, 2021, 4:21 am

News Headline :
সুজানগর মনিরুল উলুম দাখিল মাদ্রাসায় এতিমদের সাথে ইফতার মাহফিল বাচ্চা নিয়ে মার্কেটে যাওয়ায় ১২ মা-বাবাকে জরিমানা চাটখিলে একাধিক মামলার আসামী ও তার সহযোগী মাদকসহ আটক। ফরিদগঞ্জে মাদ্রাসায় পড়ুয়া  এক  কিশোরীর আত্মহত্যা বারদী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ৫ শত পরিবারের মাঝে চাল বিতরণ করেন দাইয়ান মেম্বার। সোনাগাজীর মজলিশপুরে সেচ্ছাসেবক লীগের কার্যালয় উদ্বোধন ও ইফতার বিতরণ। হাতিয়ায় সাংবাদিকের উপর সন্ত্রাসীর হামলা। শ্রীনগর ষোলঘরে নগদ অর্থ বিতরণ ঘোড়াশালে রেমিট্যান্স যোদ্ধা হারুনের পক্ষে ইফতার বিতরণ বেলাবতে মরহুম হাজী আঃ বাতেন ভূইয়া স্মৃতি সংসদের পক্ষ হতে ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত

সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষিত, কুমিল্লার কারিগর এনে চাঁদপুরে মিম বেকারিতে নোংরা ও অপরিচ্ছন্ন ভাবে তৈরি হচ্ছে লাচ্ছা সেমাই

মোঃ হোসেন গাজী।।

মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সরকার সারাদেশের ন্যায় চাঁদপুরে লকডাউন ঘোষণা করেছেন এবং সকল ধরনের কর্মযজ্ঞ বন্ধ ঘোষণা করেন।
চাঁদপুরের সরকারি নিষেধাজ্ঞা সকল মেল ফ্যাক্টরি ও কর্মজীবী খেটে খাওয়া মানুষ মেনে চললেও শহরের পুরানবাজার নিতাইগঞ্জ রোডের মিম বেকারিতে চলছে নোংরা অপরিচিত ভাবে লাচ্ছা সেমাই তৈরির কাজ।
কুমিল্লা ও বালিয়া থেকে ১০ জন কারিগর এনে গোপনে এই মিম বেকারির মালিক নুর আলম তার বেকারিতে লাচ্ছা সেমাই তৈরির কাজ চালিয়ে যাচ্ছে।

শুক্রবার দুপুরে নিতাইগঞ্জ মিম বেকারিতে গিয়ে দেখা যায়, লাকড়ি ও গাছের গুড়ি এনে দুটি বড় বড় চুলায় আগুন জ্বালিয়ে নোংরা ও অপরিচ্ছন্ন ভাবে লাচ্ছা সেমাইয়ের তৈরির কাজ করছেন।এতে করে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে সেমাই তৈরি হওয়ায় যে কোন ধরনের রোগ ও ভাইরাস উৎপত্তি হওয়ার সম্ভাবনা রয়েছে।
সাংবাদিক মিম বেকারীতে প্রবেশ করার সাথে সাথেই বেকারির ম্যানেজার ইউসুফ ও কারিগরের প্রধান টেলু পিছু নিয়ে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে ভিডিও ধারণ করার সময় তারা বাধা দেয়।

এই ঘটনায় সংবাদ প্রকাশ না করার জন্য তারা বেশ কয়েকবার অনুরোধ করেন। চাঁদপুর জেলায় কোন বেকারিতে এখন পর্যন্ত সেমাই তৈরি কাজ না করলেও মিম বেকারির মালিক দুঃসাহসিকতার পরিচয় দিয়ে স্থানীয় কিছু দালাল চক্রকে ম্যানেজ করে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে সেমাই তৈরি কাজ চালিয়ে যাচ্ছে। কুমিল্লা থেকে আনা ১০ জন কারিগর মধ্যে করোণা ভাইরাস রয়েছে এমন আশঙ্কা করছেন স্থানীয়রা।

যেকোনো সময় পুরানবাজারে মহামারী করোনা ভাইরাস ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা করছেন এলাকার মানুষ। সচেতন মহলের একটাই দাবি সংশ্লিষ্ট প্রশাসন যাতে অতি দ্রুত এই মিম বেকারিতে অভিযান চালিয়ে তাদের কর্মযজ্ঞ বন্ধ করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে।
এ বিষয়ে চাঁদপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল আল মাহমুদ জামান জানায়, নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে একটি বেকারিতে সেমাই তৈরির কাজ করছে তা আমরা জেনেছি। মোবাইল কোর্টের মাধ্যমে অতি দ্রুত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!