April 20, 2021, 7:32 am

হাতীবান্ধার রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে ব্যক্তিগত গাড়ি-রিকশা

শাহিনুর ইসলাম প্রান্ত,
লালমনিরহাট প্রতিনিধি:
সোমবার থেকে শুরু হয়েছে দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন। লকডাউন বাস্তবায়নে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১১টি বিধি-নিষেধের কথা জানিয়ে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত দেশের সব গণপরিবহন বন্ধ থাকবে। সেই সঙ্গে জরুরি সেবা ছাড়া সরকারি–বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে।
তবে লকডাউনের শুরুর দিনে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিপরীত চিত্র দেখা যাচ্ছে। যাত্রীবাহী বন্ধ থাকলেও সড়কে ব্যাটারি চালিত অটো রিক্সা, ভ্যান ও ব্যাটারি চালিত অটোর চাপ চোখে পড়ার মতো। আবার গণপরিবহন চলাচল না করায় অনেককে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়। অনেকটা ঢিলেঢালাভাবে চলছে লকডাউন। যে যার মতো পারছে বাসা থেকে বের হচ্ছে। নিয়ন্ত্রণহীনভাবে লকডাউন কতটা সফল হবে সেই প্রশ্ন অনেকের।
সর্বশেষ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় ৫৩ জনের মৃত্যু হয়। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৯ হাজার ২৬৬ জনে। এছাড়া করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৭ হাজার ৮৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা ৬ লাখ ৩৭ হাজার ৩৬৪ জনে দাঁড়াল।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!