April 14, 2021, 3:56 am

News Headline :
কোম্পানীগঞ্জে মসজিদের জায়গা নিয়ে মারামারি: আহত ৪ নারায়ণপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে মেয়র প্রার্থী আলহাজ্ব ইকবাল হোসেন এর মত বিনিময় নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও ৩৭ জন করোনা আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জে প্রেমের টানে বাড়ি ছাড়া হিন্দু কিশোরী ৩মাস পর উদ্ধার মোংলা বন্দরে ভূয়া ঠিকানায় চাকরি, তদন্তে দুদক পুকুরে পড়ে প্রতিবন্ধী যুবকের মৃত্যু বাগেরহাটে করোনায় আক্রান্ত ২২জন সাংবাদিক অপু চৌধুরীর জন্মদিনে ব্যাতিক্রমি আয়োজন গাউসিয়া কমিটি হালিশহর থানার উদ্যোগে মাস্ক বিতরণ ও করোনা প্রতিরোধে সতর্কতা মূলক প্রচারণা করোনা প্রতিরোধে নগরীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও লিফলেট বিতরন

২ টাকার ফর্ম ২০ টাকায় বিক্রি করায় কাউন্সিলরের সহযোগিকে জরিমানা

মোঃ নাজমুল হোসেন, দিনাজপুর – দিনাজপুর পৌরসভার ১১ নং ওয়ার্ড এলাকায় বিশেষ খাদ্যবান্ধন কর্মসূচীর (ওএমএস) আওতায় পরিবারভিত্তিক ২টাকার একটি ফর্ম ২০ টাকায় বিক্রির অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমানণ আদালত।
শনিবার দুপুরে দিনাজপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সারোয়ার হোসেনের ব্যক্তিগত কার্যালয়ের সহযোগি মো. জিয়াউর রহমানকে এই জরিমানা করা হয়।
ওই ওয়ার্ডের একাধিক ব্যক্তি অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে দিনাজপুর পৌরসভার ১১নং ওয়ার্ড কাউন্সিলর মো. সারোয়ার হোসেনের ব্যক্তিগত কার্যালয় থেকে বিশেষ খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় পরিবারভিত্তিক (রেশন কার্ড) একটি ফর্ম পূরণ করার কথা বলা হয়েছে। পৌরসভা থেকে প্রত্যেকটি কাউন্সিলরকে এই ফর্ম সরবরাহ করা হয়।

যদিও ফর্মটি কাউন্সিলরদের কাছ থেকে নেওয়ার কথা কিন্তু তিনি তার ব্যক্তিগত কার্যালয়ে মো. জিয়াউর রহমানকে দিয়ে ফর্মটি বিক্রি করাচ্ছেন। ফর্মটি ফটোকপি করলে যেকোন দোকানে ২ টাকার বেশি খরচ হবার কথা নয়। কিন্তু কাউন্সিলরের সহযোগি জিয়াউর রহমান প্রতিটি ফর্মের জন্য ২০ টাকা করে নিচ্ছেন। এরকম কয়েক হাজার মানুষের কাছে ফর্ম বিক্রি করেছেন বলে অভিযোগ উঠেছে।

ভিক্ষা করে দিন চালান রেলবস্তী এলাকার সালমা বেগম। তিনি অভিযোগ করে বলেন, ‘আমি প্রথমে একটা ফর্ম ২০ টাকা দিয়ে কিনে এনেছিলাম কিন্তু সেই ফর্মটিতে সামান্য ভুল হবার কারণে আমাকে আবার ২০ টাকা দিয়ে নতুন একটি ফর্ম কিনতে হয়েছে।

এমন অভিযোগের প্রেক্ষিতে সদর উপজেলার সহাকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ওই কাউন্সিলরের কার্যালয়ে অভিযান পরিচালনা করেন। ঘটনার সত্যতা হাতেনাতে পাওয়ার পর সেখানে থাকা কাউন্সিলরের সহযোগি জিয়াউর রহমানকে ১০ হাজার টাকা ভোক্তা অধিকার আইনে জরিমানা করেন।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, মাত্র ২ টাকার একটি ফর্ম ২০ টাকায় বিক্রির অভিযোগ পেলে আমরা সেই স্থানে যাই।

সেখানে গিয়ে বিষয়টির সত্যতা পেলে সাথে সাথেই ভোক্তা অধিকার আইনে ১০ হাজার টাকা জরিমানা করি। যদি এরকম কর্মকান্ড কেউ পরিচালনা করে তাহলে কাউকেই ছাড় দেওয়া হবে না বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!