May 6, 2021, 4:29 am

৭ বাড়ি ৩ বজার ১ গ্রাম সম্পূর্ণ লক ডাউন দেবীদ্বারে আরো একজনের নমুনা পরীক্ষায় পজেটিভ আসার একদিন পর মৃত্যু

এবিএম আতিকুর রহমান বাশার ঃ
কুমিল্লার দেবীদ্বার উপজেলায় আরো এক কোভিড-১৯ পজেটিভ রোগি মারা গেছেন। শনিবার সকাল সাড়ে ৮টায় দেবীদ্বার পৌর এলাকার ৪নং ওয়ার্ডের বড়আলমপুর গ্রামের মৃত; জব্বার আলীর পুত্র অবসর প্রাপ্ত স্বাস্থ্য সহকারী নুরুল ইসলাম(৭২), করোনা পজেটিভ রিপোর্ট আসার একদিন পর শনিবার সকাল সাড়ে ৮টায় তিনি তার নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় মারা যান।
এ নিয়ে দেবীদ্বাররে মৃতের সংখ্যা দাড়াল ৯জনে। কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১০জনের মধ্যে দেবীদ্বারেই ৯জন। এদের মধ্যে দু’জনই জীবদ্বশায় জানতে পেরেছেন তারা করোনায় আক্রান্ত ছিলেন, বাকী ৭জনই মৃত্যুর পর নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে।
গত শুক্রবার পর্যন্ত দেবীদ্বারে করোনা পজেটিভ আক্রান্ত রোগির সংখ্যা দাড়িয়েছে ১০২ জনে। ফেলে দেবীদ্বার উপজেলা এখন হটস্পট খ্যাত এ উপজেলা হিসেবে চিহ্নীত। কুমিল্লা জেলায় ২৪৮জন পজেটিভ রোগির মধ্যে ১০২জনই দেবীদ্বার উপজেলায় এবং বাকী ১৪৬জন অন্যন্য উপজেলায়।
অপর দিকে দেবীদ্বার উপজেলা প্রশাসন কর্তৃক দেবীদ্বার গোমতী আবাসিক এলাকায় একই পরিবারের ৫জন আক্রান্তের বাসা, স্বামী-স্ত্রী দু’জন আক্রান্ত হওয়া হাসপাতাল রেডের কান্তিধারা হাউজ, বারেরা, বড়আলমপুর, সুবিল ফতেহাবাদ, বল্লভপুর, জীবনপুর গ্রামের এক জন করে আক্রান্ত হওয়াদের ৭টি বাড়ি, ১০জন আক্রান্ত হওয়া নবিয়াবাদ সম্পূর্ণ গ্রাম, রসুলপুর ইউনিয়নের ইনসাফ মার্কেট, সুবিল ইউনিয়নের ওয়াহেদপুর বাজার, ফতেহাবাদ ইউনিয়নের খলিলপুর বাজার লক ডাউন করেছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, আজ করোনায় আক্রান্ত হয়ে পৌর এলাকার বড়আলমপুর গ্রামের নুরুল ইসলাম মারা গেছেন। তার জানাযা নিয়মানুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে সম্পন্ন করা হয়েছে।
গতকাল চিহ্নীত পজেটিভ রোগিদের আইসোলেশন নিশ্চিত করে করোনা সংক্রামনর রোধে আজ তাদের বাড়ি কয়েকটি মার্কেট লক ডাউন করা হয়েছে। তিনি আরো বলেন,-গতকাল পর্যন্ত দেবীদ্বার উপজেলায় মোট পজিটিভ ১০২ জন। এর মধ্যেআজকের একজন সহ মৃত্যু হয়েছে ৯ জনের। বাকীদের মধ্যে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে ৩ জন এবং স্ব স্ব ব্যাবস্থাপনায় আইসোলেশনে আছেন আরো ৯০ জন। তিনি আরো জানান পর পর দুইবার নেগেটিভ আসায় প্রথম বারের মতো নবীয়াবাদের গৌরাঙ্গ (৫২) ও লায়লা (২৬) এই দুই জনকে আজকে সুস্থ ঘোষণা করা হয়েছে।
এবিএম আতিকুর রহমান বাশার,
০১৮১৯৮৪৪১৮২,

Please Share This Post in Your Social Media

error: Content is protected !!