Breaking News
Home / জাতীয় / বিশিষ্ট সামাজসেবী,নারী উদ্যোক্তা এবং রাজনৈতিক ব্যক্তিত্ব নবনী চৌধুরী মন

বিশিষ্ট সামাজসেবী,নারী উদ্যোক্তা এবং রাজনৈতিক ব্যক্তিত্ব নবনী চৌধুরী মন

স্টাফ রিপোর্টার নয়ন ঘোষ:

নবনী চৌধুরী মন রাজধানীর দক্ষিন সিটি কর্পোরেশন এর আওতাধীন “বাংলাদেশের আওয়ামী সংস্কৃতিক লীগের সাংগঠনিক সম্পাদক,মুক্তিযুদ্ধ কমান্ডের সেন্ট্রাল মেম্বার এবং বাংলাদেশ সাংস্কৃতিক গোষ্ঠীর সেন্ট্রাল মেম্বার” পদে কার্যরত ছিলেন । পরে তিনি রাজনীতির পাশাপাশি একজন নারী উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত কর‍তে ব্যবসায় মনোযোগী হন । অল্প সময়ে সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হয়ে উঠাতে নারী উদ্যোক্তাদের কাছে তিনি একজন “রোল মডেল”।

সাম্প্রতিক বিষয় করোনা-বানিজ্য নিয়ে জয়যাত্রা টেলিভিশনের পরিবর্তন অনুষ্ঠানে অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন। ২০২০-২০২১ অর্থবছরের বাজেট,সমসাময়িক করোনার প্রাদুর্ভাব,ব্যবসায়ীদের বর্তমান পরিস্থিতি এবং মানবিকভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানো নিয়ে আলোচনা করেছেন।

“নরাব কোম্পানি লিমিটেডের” প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও “হায়দার রেন্ট এ কার” এর মালিক তিনি। এছাড়াও “স্পিঞ্জ নিটিং এন্ড ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড” এর কান্ট্রি ডাইরেক্টর,”মারবেল এন্ড গ্রান্টি বিজনেস” এর ম্যানেজিং পার্টনার,”কেরিয়ার ইন এবরোড” এর ডাইরেক্টর, “এক্সেল ইংলিশ সেন্টারের” প্রতিষ্ঠাতা, “ঝলক ফাউন্ডেশন” এর এডভাইসর এবং “রয়েল এডুকেশন এন্ড কেরিয়ার কেয়ার” এর চিফ এডভাইজার হিসেবে দায়িত্বরত আছেন । আন্তর্জাতিক সংস্থা “ময়ূরপঙ্খী ফাউন্ডেশন” এর পিস অ্যাম্বাসিডরও তিনি । হায়দার রেন্ট এ কারের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথে তিনি জড়িত এখন পুনরায় রাজনীতি তে সক্রিয় ভাবে আসার চিন্তা করছেন। বড় পরিসরে জনসেবা করতেই তিনি যুক্ত হবেন রাজনীতিতে।

গ্রীনবাংলা নিউজের সাথে একান্ত আলাপে এই নারী উদ্যোক্তা তার ‘সফলতার সাথে প্রতিষ্ঠিত’ হয়ে ওঠার গল্প, রাজনৈতিক ভাবনা, ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন। নবনী চৌধুরী মনের এই সাফল্যের পথ এতটা মসৃণ ছিল না । একজন নারীকে ঘরের বাইরে কাজ করতে হলে অনেক ধরনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয় । প্রথমেই বাধা আসে পরিবার এরপর সমাজ আর রাষ্ট্র তো আছেই। আমি নিজেও নানা ধরনের বাঁধার সম্মুখীন হয়েছি। কিন্তু আমি কখনো আত্মবিশ্বাস হারাইনি। লক্ষ্য থেকে সরে যাইনি। সফল উদ্যোক্তা হতে চাইলে এ দুটি জিনিস খুব জরুরি।প্রচন্ড উদ্যমী নবনী নারী উদ্যোক্তাদের উৎসাহিত করে বলেন শিক্ষা,সততা, অধ্যবসায় আর দৃঢ় মনোবল নিয়ে এগিয়ে যেতে হবে। ঋণ গ্রহণ করতে নারী উদ্যোক্তাদের পদে পদে সমস্যার সম্মুখীন হতে হয়। এতে অনেক নারী উদ্যোক্তা ব্যবসাক্ষেত্রে পিছিয়ে পড়েন। আমরা এসব সমস্যা কাটাতে কাজ করছি। এ জন্য সরকারের পূর্ণ সহযোগিতা প্রয়োজন ।

Check Also

লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষি শ্রমিকের মৃত্যু

শাহিনুর ইসলাম প্রান্ত [লালমনিরহাট]: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আমন ক্ষেতে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহেদুল …

Powered by themekiller.com