Breaking News
Home / সমগ্র দেশ / চট্টগ্রাম বিভাগ / ইয়াং ড্রাগন মার্শাল আট সেন্টার দি ফাইট স্কুল চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা

ইয়াং ড্রাগন মার্শাল আট সেন্টার দি ফাইট স্কুল চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা

মোঃ হোসেন গাজী।।

ইয়াং ড্রাগন মার্শাল আট সেন্টার দি ফাইট স্কুল চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে চাঁদপুর বাসিকে ঈদ শুভেচ্ছা জানিযেছেন।

চাঁদপুর ইয়াং ড্রাগন মার্শাল আট সেন্টার দি ফাইট স্কুল এর পরিচালক মোঃ জসিম গাজী ক্লাবের সকল ছাত্র ছাত্রীদের এবং চাঁদপুর বাসিকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
সেই সাথে জানান রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় বাজে মন্তব্যের শিকার হননি এমন নারী খুঁজে পাওয়া দুষ্কর। সেই সঙ্গে বাজে স্পর্শ বা ইঙ্গিত তো থাকেই। এ ছাড়া অন্যায়ভাবে কেউ গায়ে এসে পড়লে নিজেকে তো রক্ষা করা চাই।

জসিম গাজী আরো বলেন, কারাতে শিখতে চাইলে, রাস্তাঘাটে অসহায় পরিস্থিতিতে পড়ে দরজায় খিল এঁটে বসে থাকলে তো চলবে না। এমন অপ্রীতিকর ঘটনা এড়াতে কিছু প্রস্তুতি থাকা ভালো। আত্মরক্ষার জন্য মার্শাল আর্ট বা কারাতে, জুডো, তায়কোয়ান্দোর মতো শারীরিক কৌশল হতে পারে নারীর সুরক্ষার শক্ত একটি হাতিয়ার।
মেয়েদের মধ্যে কারাতে প্রশিক্ষণের প্রতি উৎসাহ দিন দিন বাড়ছে। চার বছরের শিশু থেকে শুরু করে যেকোনো বয়সের নারীই কারাতে শিখতে পারেন। কারাতে শিখলে মানুষের সামগ্রিক জীবনধারা বদলে যাওয়ার সঙ্গে বাড়ে রোগপ্রতিরোধক্ষমতা। বিচিত্র কলাকৌশলের এই ক্রীড়া নারীকে আত্মবিশ্বাসী ও সাহসী করে তোলে। মূলত আত্মরক্ষার জন্য বলা হলেও কারাতে খেলা, ব্যায়াম এমনকি চিত্তবিনোদনের মাধ্যম হিসেবেও পরিচিত। গান-নাচ, ছবি আঁকা, গল্প-কবিতার মতো কারাতেও একধরনের শিল্পমাধ্যম। তাই তো প্রযুক্তিতে আসক্তি কমিয়ে কারাতে হতে পারে সত্যিকারের বন্ধু।

শিখবেন কোথায় লেডি দেহলবী সরকার উচ্চ বিদ্যালয় মাঠে।বছরজুড়েই ভর্তি নেওয়া হয় সেখানে এবং প্রশিক্ষণ শেষে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে তবেই মেলে সর্বোচ্চ র‌্যাঙ্কিং ব্ল্যাক বেল্ট।
যোগাযোগ :- ০১৯১৭৯০০৩৯৩/০১৬২২৬২১২১৬

Check Also

লালমনিরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষি শ্রমিকের মৃত্যু

শাহিনুর ইসলাম প্রান্ত [লালমনিরহাট]: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় আমন ক্ষেতে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহেদুল …

Powered by themekiller.com