Breaking News
Home / সমগ্র দেশ / চট্টগ্রাম বিভাগ / চাঁদপুর / বালিয়ায় কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধ অপপ্রচার

বালিয়ায় কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধ অপপ্রচার

চাঁদপুর সদর উপজেলা ৯নং বালিয়া ইউনিয়নে মানসিক রোগী মুসল্লি কর্তৃক মসজিদের ইমামের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে কলেজ শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পশ্চিম সাপদী এই ঘটনা ঘটে।

জানা যায়, ১৯ সেপ্টেম্বর শনিবার মাগরিব নামাজের সময় পশ্চিম সাপদী গ্রামে মজিদ খান জামে মসজিদে মাগরিবের নামাজের সময় স্থানীয় সালাউদ্দিন খান (২৭) নামের এক মানসিক রুগী মুসল্লি হঠাৎ করে লাইট দিয়ে আঘাত করে মোহাম্মদ উল্যাহ খান (৫৫) নামে মসজিদের ইমামকে রক্তাক্ত জখম করে। এমন অপ্রত্যাশিত ঘটনায় মসজিদের সকল মুসল্লি হতভম্ব হয়ে যায়। পরে ওই বাড়ির কলেজ শিক্ষার্থী ফারুক খানসহ এলাকাবাসী ইমাম সাহেবকে চিকিৎসার জন্যে সদর হাসপাতালে নিয়ে যায়।

২০ সেপ্টেম্বর রোববার এলাকাবাসী অভিযুক্ত মৃত শফিক খানের ছেলে সালাউদ্দিন খানকে আটক করে ইউপি সদস্য আবু তাহের খানের মাধ্যমে চাঁদপুর সদর মডেল থানায় নিয়ে যায়। সবশেষ সালাউদ্দিনের স্বজনরা তাকে পাগলের চিকিৎসার জন্যে পাবনা পাঠানোর কথা জানিয়ে থানায় মুচলেকা দিয়ে নিয়ে আসে।

এদিকে এই ঘটনাকে জঙ্গি হামলা বলে স্থানীয় ইব্রাহিম খান নামের এক ব্যক্তি সংবাদকর্মী পরিচয় দেয়া বিভিন্ন লোক দিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচার চালায়। সেখানে ব্যক্তিগত পারিবারিক আক্রোশে খান বাড়ির মৃত আ. সাত্তার খানের কলেজ পড়ুয়া ছেলে ফারুক খান ও আবু বকর সিদ্দিকে জড়িয়ে মিথ্যা অপবাদ ছড়ায়। ঘটনাটি ভিন্নখাতে নিতে জঙ্গি হামলা বলে অপপ্রচার করা হচ্ছে। বলা হচ্ছে, মসজিদের ইমামের উপর হামলাকারী সালাউদ্দিন জঙ্গি সংগঠনের সদস্য এবং কলেজ শিক্ষার্থীর দুই সহোদর ফারুক খান ও আবু বকর সিদ্দিক সালাউদ্দিনে জঙ্গি সংগঠনের সদস্য।

এলাকাবাসী জানায়, একটি অপ্রত্যাশিত বিছিন্ন ঘটনাকে জঙ্গি হামলা এবং কলেজ পড়ুয়া নিরীহ ছাত্রকে নিয়ে অপপ্রচারে এলাকাবাসীর মর্মাহত। এতে এলাকার শান্তিশৃঙ্খলা বিনষ্ট হতে পারে। যা সবার জন্যেই অমঙ্গল। তারা আরো জানান, মোঃ ফারুক খান ও আবুবকর সিদ্দিক এলাকার মেধাবী ছাত্র এবং নম্র-ভদ্র। ফারুক খান চাঁদপুর সরকারি কলেজের অনার্স ৩য় বর্ষের গনিত বিভাগের ছাত্র এবং আবুবকর সিদ্দিক একই কলেজে মাস্টার্স ১ম বর্ষের শিক্ষার্থী। আবু বকর সিদ্দিক ছায়ানট থেকে প্রশিক্ষণ প্রাপ্ত আবৃত্তি শিল্পী। সে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

কলেজ শিক্ষার্থী ও আবৃত্তি শিক্ষক আবু বকর সিদ্দিক বলেন, যে কোনো মসজিদের ইমাম একটি এলাকার সকলের পরম শ্রদ্ধেয় এবং সম্মানিত ব্যক্তি। আর আমাদের মসজিদের খতিব মাওঃ মোহাম্মদ উল্যাহ খান সাহেবে একজন আদর্শ ও ন্যায় পরায়ন মানুষ। তার হাত ধরে এলাকার অনেক ছেলে-মেয়ে কোরআন শিক্ষা অর্জন করেছে। সে দীর্ঘ অনেক বছর যাবৎ এ মসজিদে ইমামতি করে আসছে। নামাজের মধ্যে এ ধরনের ঘটনা ন্যাক্কারজনক। আমার ভাই ফারুক নিজে ইমাম সাহেবকে হাসপাতালে নিয়ে গেছে। অথচ ব্যক্তিগত শত্রুতা জের ধরে এই ঘটনার সাথে আমাদের জড়িয়ে অপপ্রচার করা হচ্ছে। আমরা প্রশাসনের কাছে এর সুবিচার চাই। বাড়ির মুরব্বীদের সাথে আলোচনাকরে এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হবে।

Check Also

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহন, সেবাই জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্যে হওয়া উচিৎ: শিক্ষামন্ত্রী

মোঃ হোসেন গাজী ॥ জনপ্রতিনিধিদের প্রথম দায়িত্ব হলো এলাকার সমস্যা চিহ্নিত করে সমাধানে এগিয়ে আসা। …

Powered by themekiller.com