Breaking News
Home / সমগ্র দেশ / পলাশের পাপড়ির উদ্যোগে “বিশ্ব হাত ধোয়া দিবস” পালিত

পলাশের পাপড়ির উদ্যোগে “বিশ্ব হাত ধোয়া দিবস” পালিত

সাব্বির হোসেন, নরসিংদী প্রতিনিধি : “সকলের হাত সুরক্ষিত থাক” এ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় নরসিংদীর পলাশে পালিত হয়েছে বিশ্ব হাত ধোয়া দিবস। এ উপলক্ষে (১৫ অক্টোবর) বৃহস্পতিবার সকালে পলাশের পাপড়ি সংগঠনের উদ্যোগে আয়োজিত হাত ধোয়া কর্মসূচির উদ্বোধন করেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক।

এসময় উপস্থিত ছিলেন, ঘোড়াশাল পৌরসভার সাবেক কাউন্সিলর শরিফ আহমেদ, পলাশের পাপড়ি সংগঠনের সভাপতি শেখ রাসেল মাহমুদ, সাধারণ সম্পাদক মিরাজ সিকদার, সংগঠনের সদস্য সজিব, জাহিদ হাসান, রাকিব হাসান, আব্দুল্লাহ, আ. বাছেত, আল সাদী, জোবায়ের, রাহুল প্রমুখ।

পলাশের পাপড়ি সংগঠনের সভাপতি শেখ রাসেল মাহমুদ বলেন, এবার বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হচ্ছে এক অদৃশ্য মহামারির মধ্যে। তাই করোনা ভাইরাস এবং হাতের মাধ্যমে রোগ থেকে বাঁচতে সকলের হাত ধোয়ার প্রয়োজনীয়তা ও সচেতনতা তৈরির লক্ষ্যে আমরা এ কর্মসূচির আয়োজন করি।

এছাড়াও অসহায় শিশুদের পাশে থাকা, দুর্যোগকালীন সময়ে খোঁজখবর রাখা এবং তাদের পড়ালেখায় এগিয়ে যেতে সহায়তা করার লক্ষ্যেই কাজ করছে পলাশের পাপড়ি সংগঠন। এসময় ভ্রাম্যমাণ লাইব্রেরিকে স্থায়ী লাইব্রেরিতে বাস্তবায়নের জন্য পলাশ উপজেলা চেয়ারম্যান সহযোগিতা করবেন বলে জানান তিনি।

পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, তার বক্তৃতায় পলাশের পাপড়ি সংগঠনের উত্তরোত্তর সফলতা কামনা করেন এবং তাদের সকল ভালো কাজের পাশে থাকবেন বলে জানান। শেষে ঘোড়াশাল ফ্ল্যাগ রেলওয়ে স্টেশনের পথ শিশুদের হাত ধোয়ার পদ্ধতি শিখিয়ে দেন তিনি।
পাশাপাশি তাদের মধ্যে হাত ধোয়ার সাবান ও খাবার বিতরণ করেন। এদিকে পলাশ বাসস্ট্যান্ড গোলচত্বর ও বিএডিসি এলাকায় এ কর্মসূচি চলাকালে পথচারী এবং ৬টি মসজিদের অযুখানায় মুসল্লিদের হাত ধোয়ার জন্য ২০০ সাবান বিতরণ করা হয়।

Check Also

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহন, সেবাই জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্যে হওয়া উচিৎ: শিক্ষামন্ত্রী

মোঃ হোসেন গাজী ॥ জনপ্রতিনিধিদের প্রথম দায়িত্ব হলো এলাকার সমস্যা চিহ্নিত করে সমাধানে এগিয়ে আসা। …

Powered by themekiller.com