Breaking News
Home / জাতীয় / দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমরা দৃঢ় সংকল্পবদ্ধ: প্রধানমন্ত্রী

দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমরা দৃঢ় সংকল্পবদ্ধ: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্কঃ
সততা, দেশপ্রেম, নিষ্ঠা ও পেশাগত দক্ষতায় বলীয়ান হয়ে সশস্ত্র বাহিনী দেশ গড়ার কাজে অবদান রাখবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সন্ধ্যায় সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেয়া ভাষণে তিনি এ আশা প্রকাশ করেন। করোনা ঝুঁকির কারণে এবার সীমিত পরিসরে এ দিবসের কর্মসূচি পালিত হয়। প্রতিবছর সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী সংবর্ধনা অনুষ্ঠানে ভাষণ দিলেও এবার তার ভাষণ টেলিভিশনে প্রচার করা হয়। এর আগে দিবসটি উপলক্ষে সকালে তিন বাহিনীর প্রধান প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যগণ সততা, নিষ্ঠা, দেশপ্রেম এবং পেশাগত দক্ষতায় বলীয়ান হয়ে দেশের প্রতিরক্ষা এবং দেশ গড়ার কাজে আরও বেশি অবদান রাখবেন- পরম করুণাময় আল্লাহ্তায়ালার কাছে এই প্রার্থনা করি। সশস্ত্র বাহিনীর সকল সদস্য ও তাদের পরিবারবর্গের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করছি।

তিন বাহিনী সদস্যসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, জাতির পিতা প্রবর্তিত ‘সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়’-এই মূলমন্ত্র দ্বারা আমাদের বৈদেশিক নীতিমালা পরিচালিত। প্রতিবেশী সকল রাষ্ট্রের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থানে আমরা বিশ্বাসী।
তবে, যে কোনো আগ্রাসী আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরা সদাপ্রস্তুত ও দৃঢ় সংকল্পবদ্ধ। সেই লক্ষ্যকে সামনে রেখে বঙ্গবন্ধুর প্রতিরক্ষানীতি ১৯৭৪-এর আলোকে আমরা ফোর্সেস গোল-২০৩০ প্রণয়ন করেছি। তারই ধারাবাহিকতায় সশস্ত্র বাহিনীকে সাংগঠনিকভাবে পুনর্গঠন, উন্নত প্রশিক্ষণ প্রদান এবং বিশেষায়িত সামরিক সজ্জায় সজ্জিত করা হচ্ছে।

Check Also

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন’র সাথে শহীদ সুবিমল স্মৃতি সংসদ’র সাক্ষাত

স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন’র সাথে আজ ২৬ নভেম্বর বৃহষ্পতিবার বিকাল ৩টায় …

Powered by themekiller.com