Breaking News
Home / সমগ্র দেশ / চট্টগ্রাম বিভাগ / চাঁদপুর / চাঁদপুর শহর রক্ষায় ৪২০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হবে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

চাঁদপুর শহর রক্ষায় ৪২০ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করা হবে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

বাংলাদেশ পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এমপি বলেছেন, চাঁদপুরকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষায় যা যা করণীয় তাই করা হবে। এবারে আমরা স্থায়ীভাবে চাঁদপুরকে রক্ষা করার জন্য একটি প্রকল্প গ্রহণ করতে যাচ্ছি। ৪২০ কোটি টাকা ব্যয়ে মেঘনা নদীতে এই প্রকল্পের নাম দেয়া হয়েছে ‘ ৩ হাজান ৩শ’ ৬০ মিটার শহর সংরক্ষণ বাঁধ প্রকল্প।’ আমরা এটা নিয়ে ভিজিট স্টাডি করছি। আশা করছি আগামী বর্ষার আগেই আমাদের মন্ত্রনালয় তো বটেই, একনেকে টেন্ডার প্রক্রিয়া শেষ করে এর কাজ শুরু করবো। ২৪ নভেম্বর চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা এলাকায় ভাঙ্গন স্থানে নদী তীর প্রতিরক্ষা কার্যক্রম পরিদর্শন কালে একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, চাঁদপুর থেকে ওই পারে আমার বাড়ি দেখা যায়। চাঁদপুরের সাথে আমার হৃদয়ের সম্পর্ক। আমাদের এলাকার মানুষজন বিয়ে-শাদির বাজার করার জন্য চাঁদপুরে আসে। এর আগেও হঠাৎ নদী ভাঙ্গনের খবর পেয়ে খুব ভোর বেলায় আমি ভাঙ্গন স্থান পরিদর্শন করতে চাঁদপুর এসেছিলাম। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ায় আমরা হরিসভা মন্দিরকে রক্ষা করতে পেরেছি। কোন কোন উপজেলায় নদী ভাঙ্গন হচ্ছে তা আমাদের নলেজে রয়েছে। প্রত্যেকটি উপজেলায় নদী ভাঙ্গন রোধে আমরা কাজ করব। পুরো চাঁদপুরে মেঘনা-ধনাগোদায় ৩১৪ কোটি টাকার স্থায়ী প্রকল্পের কাজ চলছে। এখানে আরো ৪২০০
কোটি টাকার প্রকল্প প্রক্রিয়াধীন আছে।

এনামুল হক শামিম আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হচ্ছেন বিশ্বের মধ্যে বিরল একজন প্রধানমন্ত্রী। তিনি শুধু বর্তমান প্রজন্ম নিয়ে ভাবেন না, তিনি আগামী প্রজন্মদের ভবিষ্যত নিয়ে চিন্তা করেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২১০০ সালকে সামনে রেখে সারাদেশে ডেল্টা প্লান বাস্তবায়িত হচ্ছে। তাই প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সারাদেশের ন্যায় চাঁদপুরবাসীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান পিপিএম বার, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. জহির উদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মনজুরুল হক ভূঁইয়া, রকিবুল হাসান, অহিদুর রহমান, চাঁদপুর চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, এএসপি সদর সার্কেল স্নিগ্ধা সরকার, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, শিক্ষামন্ত্রীর প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু, জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য : পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম মঙ্গলবার ভোনে লঞ্চযোগে ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে রওয়ানা করেন। সকাল ১১টায় তিনি চাঁদপুর লঞ্চঘাট থেকে স্পিডবোর্টে নরসিংহপুর ফেরী ঘাটের যাবার পথে পুরাণবাজার হরিসভা এলাকায় ভাঙ্গন স্থানে নদী তীর প্রতিরক্ষা কার্যক্রম পরিদর্শন করেন। বেলা সাড়ে ১১টায় নরসিংহপুর ফেরী ঘাটে উপস্থিত হয়ে শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাট এলাকার সংযোগ সড়ক পরিদর্শন করেন।

দুপুর সাড়ে ১২টায় তিনি শরীয়তপুরের চরসেনসাস ইউনিয়ন পরিষদে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। বিকেল ৩টায় বালাবাজার ও চাঁদপুর লঞ্চঘাট হয়ে লঞ্চযোগে ঢাকা ফিরবেন।

Check Also

মতলব উত্তরে বসতঘর পুড়ে ছাই

মো.নাঈম মিয়াজী, মতলব উত্তর (চাঁদপুর) : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার আদুরভিটি গ্রামের মৃত …

Powered by themekiller.com