Breaking News
Home / সমগ্র দেশ / চট্টগ্রাম বিভাগ / চাঁদপুর / চাঁদপুরে এই প্রথম লেজার সার্জারীতে পাইলসের অপারেশন

চাঁদপুরে এই প্রথম লেজার সার্জারীতে পাইলসের অপারেশন

স্টাফ রিপোর্টার।।
চাঁদপুরে এই প্রথম লেজার সার্জারীর মাধ্যমে পাইলসের অপারেশন করা হচ্ছে। পাইলস রোগীদের উন্নত প্রযুক্তি আর বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসাসেবা নিতে ঢাকা কিংবা দেশের বাইরে যেতে হয়। আধুনিক প্রযুক্তিতে পাইলসের লেজার সার্জারী
এখন চাঁদপুর শহরেই হচ্ছে।
কুমিল্লা সেন্ট্রাল মেডিকেল কলেজ ও হাসপাতালের সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ চাঁদপুরে লেজার সার্জারীর এই সেবা দিচ্ছেন।
তিনি চাঁদপুর শহরের স্টেডিয়াম সড়কস্থ নাভানা হাসপাতালে ( প্রাইভেট) বসেন এবং সপ্তাহের প্রতি মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই হাসপাতালে পাইলসের রোগী দেখছেন।

অধ্যাপক ডা. নাসির উদ্দীম মাহমুদ একজন ইউরোলজী, জেনারেল, ল্যাপারস্কোপিক, লেজার ও এন্ডোস্কপিক সার্জন বিশেষজ্ঞ। তিনি এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমআরসিএস (গ্লাসগো-ইউকে), এফএসসিএস (আমেরিকা), পোস্ট ফেলোশীপ ট্রেনিং ইন ল্যাপারস্কোপিক সার্জন (বিএসএমএমইউ), ফেলোশীপ ট্রেনিং ইন এন্ডোস্কেপিক সার্জারী (জেডজেডএম ইউ-চীন) ট্রেইন্ড ইন লেজার সার্জারী (ভারত)।

জানা যায়, লেজার এক ধরনের আলো। এটি পাইলসে প্রয়োগ করলে এটি চুপসে স্বাভাবিক হয়ে যায়। ফলে পাইলস নিরাময় হয় কিন্তু কোনো কাটা ছেঁড়া পড়ে না। ফলে রক্তক্ষরণ হয় না, মলদ্বার চেপে যাওয়ার আশঙ্কা থাকে না। ব্যথা কম হয় এবং অল্প সময়ে ১দিন পরেই রোগী স্বাভাবিক কাজকর্মে ফিরে যেতে পারে। যে কারণে পাইলসের লেজার চিকিৎসা বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে জনপ্রিয়তা অর্জন করছে ও গ্রহণযোগ্যতা পেয়েছে।

Check Also

কচুয়ায় প্রধান মন্ত্রীর পক্ষে ড. সেলিম মাহমুদের কম্বল বিতরণ

সুজন পোদ্দারঃ কচুয়ায় প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও …

Powered by themekiller.com