বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন দূর্গাপুরের সুজন হাজং

নেত্রকোনা বিশেষ প্রতিনিধি, প্রান্ত চৌধুরী ঃ-
নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের প্রখ্যাত গীতিকার সুজন হাজং, বাংলাদেশ আওয়ামীলীগ’র বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি দলীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৭ জানুয়ারী) বিকেলে সাংবাদিকদের সাথে আলোচনায় এ কথা বলেন সুজন হাজং।

টংক আন্দোলনের পূণ্যভূমি নেত্রকোনা জেলার সুসং দুর্গাপুরের কৃতি সন্তান সুজন হাজং। সাংস্কৃতিক অঙ্গনে একাধারে কবি, গীতিকার, কলামিস্ট, সংগঠক এবং তরুণ রাজনীতিবিদ হিসেবে পরিচিত।

বঙ্গবন্ধুকে নিয়ে সার্কভুক্ত ৬টি দেশের আটজন শিল্পী, সুজন হাজং এর লেখা গানে কণ্ঠ দিয়েছেন। পাশাপাশি নন্দিত সংগীত শিল্পী সুবীর নন্দী, নচিকেতা, শুভমিতা, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, প্রিয়াংকা গোপ, অবন্তি সিঁথি, লুইপা, কিশোর, সাব্বির, মুহিন, লিজা, পুলক, সুস্মিতা সাহা, রন্টি দাস সহ নতুন প্রজন্মের অনেকেই গেয়েছেন তাঁর লিখা গান।

তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোণা-১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। গীতিকার সুজন, একুশে পদকপ্রাপ্ত মাতৃভাষা বিষয়ক সংগঠন দি মাদার ল্যাঙ্গুয়েজ লাভার্স অব দি ওয়ার্ল্ড সোসাইটি, বাংলাদেশ চ্যাপ্টারের জেনারেল সেক্রেটারি পদে রয়েছেন।

গীতিকার সুজন হাজং বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় স্বাধীনতার স্বপক্ষে সকল মানুষের রাজনীতি করার সুযোগ রয়েছে। বাংলাদেশ আওয়ামীলীগ একটি রাজনৈতিক ইতিহাস এবং রাজনীতি শিক্ষার ডিকসেনারী, জাতীর জনক বঙ্গবন্ধু এর প্রনেতা। আদিবাসী হাজং জাতিগোষ্ঠী থেকে আমাকে বাংলাদেশ আওয়ামীলীগ এর বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য করার আমার এলাকার মানুষের পক্ষ থেকে দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

Please follow and like us:

Please follow & like us :)
পুরানো সংবাদ
%d bloggers like this: