সাফল্যের পথে হেটে চলা স্বপ্নবাজ অভিনেতা সিরাজুল ইসলাম রানা

সাইদ হোসেন অপু চৌধুরী: সামাজিকতা ও মানবিকতার মধ্য দিয়েই এগিয়ে চলছে এই সমাজ ও দেশ। তবে যে কোন পেশায় থেকে সেই ব্যক্তি সমাজ তথা দেশকে এগিয়ে নিতে পারেন, যদি কিনা তার হৃদয়ে দেশ প্রেমকে লালন করতে পারেন। আর এমনই ব্যক্তিত্ব তরুন অভিনেতা ও চিত্র নির্মাতা সিরাজুল ইসলাম রানা।

তিনি স্বপ্ন দেখে এবং সেটি বাস্তবায়নে নিরলসভাবে ঘামঝরানাে পরিশ্রম করে। কথায় আছে ‘পরিশ্রম হলাে সাফল্যের মূল চাবিকাঠি। লক্ষ্য, উদ্দেশ্য এবং সঠিক পরিশ্রম থাকলেই যে কোনাে কঠিনকে জয় করা যায় সহজেই। স্বপ্নবাজ তরুন অভিনেতা সিরাজুল ইসলাম রানা তাঁর লক্ষ্য, উদ্দেশ্য এবং পরিশ্রমকে কাজে লাগিয়ে হেঁটে চলছেন সাফল্যের পথধরে।

এই অভিনেতা মিডিয়া পাড়ায় পা রাখা সেই ২০০৮ সালে কিচ্ছার আবিষ্কারক পরিচালক রঘুনাথ সরকার ও জনপ্রিয় কন্ঠ শিল্পী রানা বাপ্পীর এক রশিতে স্বামী স্ত্রীর ফাঁসি গ্রামীন কিচ্ছার মাধ্যমে মিডিয়াতে কাজ শুরু করেন।

তিনি এরপর থেকে একে একে অর্ধ শতাধিক নাটক, শর্টফিল্ম, মিউজিক ভিডিও এবং গ্রামীন কিচ্ছায় কাজ করেছেন। তাঁর বেশকিছু কাজ ইতিমধ্যে অভাবনীয় জনপ্রিয়তা পেয়েছে।

সিরাজুল ইসলাম রানার উল্লেখযােগ্য কাজগুলো হলো, রিফাত হত্যা, অসহায় বাবা, চোখের দেখা ভুল ছিলো, সতীর গলায় জুতার মালা, বুইড়ার সাথে চুকরির প্রেম, দেবর ভাবির কাঞ্চা পিড়িত, মায়ের জন্য বৌ ত্যাগ, মায়ের হাতে মেয়ে খুন, রানা শাপলার প্রেম কাহিনী।

এছাড়াও রানার সামনে একাধিক কাজ হাতে রয়েছে। যার শুটিং সাম্প্রতিক শুরু হবে। এতে মিডিয়া পাড়ায় আলােচিত অভিনেতা ও অভিনেত্রীরা কাজ করবেন।

অভিনেতা রানা জানান, আমাকে এই কাজগুলােতে সহযােগিতা করেছেন আত্বীয় স্বজন, পরিচালক, পাশাপাশি শুভানুধ্যায়ীরা। তাদের সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সিরাজুল ইসলাম রানার সাথে কথা হলে তিনি জানান, প্রত্যেক মানুষেরই একটা স্বপ্ন থাকে, সে স্বপ্নকে ধরেই প্রত্যেকে নিজেদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করে। আমারও একটা স্বপ্ন আছে যখন মিডিয়ার অঙ্গনের সাথে সম্পৃক্ত হই তখন থেকেই এই স্বপ্ন অন্তরে লালন করে আসছি। আর সেটা হল চলচ্চিত্রের পর্দায় নিজেকে আলোকিত করে তোলা। ধীরে ধীরে স্বপ্নে এগিয়ে যাবে, অনেক দূর, এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। সাফল্য আমার আসবেই ইনশাআল্লাহ।

উল্লেখ্যঃ-গাজীপুরের ছেলে রানা অভিনয়কে ভালোবেসে হৃদয়ে লালন করে একজন শিল্পী হয়ে দেশ ও দশের জন্য কাজ করার প্রত্যয় নিয়ে এগিয়ে চলছে। আগামীতে মানসম্মত ভালাে কাজের মাধ্যমে মিডিয়া পাড়ায় স্থান করে নিতে চান তিনি। এজন্যে তিনি সবার সহযােগিতা ও দোয়া কামনা করেছেন।

Please follow and like us:

Please follow & like us :)
পুরানো সংবাদ
February 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
%d bloggers like this: