ফরিদগঞ্জ পৌর নির্বাচনে শেষ দিকে জমে উঠেছে প্রার্থীদের  প্রচার প্রচারনা

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ থেকেঃ

১৪ ফেব্রুয়ারী ভালোবাসা দিবসে আসন্ন ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচন। এরি ধারাবাহিকতায়  নির্বাচনের শেষ দিকে জমে উঠেছে  প্রার্থীদের প্রচার প্রচারনা। প্রতিটি প্রার্থীর স্ব-স্ব প্রতীকের ব্যানার, পোষ্টার সাটিয়ে ও মাইকিং করে ভোটারদের জানান দিতে ব্যস্ত সময় কাটাচ্ছে প্রার্থীগন। এছাড়াও প্রার্থীরা নিজনিজ দলীয় নেতা কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে সকাল থেকে রাত পর্যন্ত গনসংযোগ সহ ভোটারদের দ্বার প্রান্তে গিয়ে নিজ নিজ প্রতীকে ভোট ও সমর্থন চান তারা।

এ পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলেই আছেন একক প্রার্থী। মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে  ২০ জন প্রার্থী  মনোনয়ন  চাইলে ও সকল ঝলপনা কল্পনার অবসান ঘটিয়ে দলীয় সিদ্ধান্ত মোতাবেক দলের ত্যাগী ও প্রবীণ নেতা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও  উপজেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা

আবুল খায়ের পাটোয়ারীকে মেয়র পদে নৌকা প্রতীকে  মনোনয়ন দেওয়ায় দলের সব পর্যায়ের নেতাকর্মী একাট্টা হয়ে মাঠে নেমেছেন। এবং নৌকার বিজয় নিশ্চিত করে ঘরে ফেরার প্রতিশ্রুতি দিয়েছেন তারা। সে লক্ষ্যে নৌকার পক্ষে দিন-রাত মাঠ চষে বেড়াচ্ছেন  দলীয় নেতাকর্মীরা।

অপরদিকে জাতীয়তাবাদী দল বিএনপি থেকে একাধিক নেতা মনোনয়ন চাইলেও শেষ পর্যন্ত সাবেক মেয়র মঞ্জিল হোসেনের ছোট ভাই ইমাম হোসেনকে মেয়র পদে দলীয় প্রতীক ধানের শীষ  মনোনয়ন দেয় দলটি। সিনিয়র ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে তাকে মনোনয়ন দেওয়ায় দলে অসন্তোষ সৃষ্টি হয়। ফলে দলের ত্যাগী ও প্রবীন নেতা কর্মীরা গুটিয়ে নেন নিজেদের। এতে বিএনপি প্রার্থীর প্রচার প্রচারনায় প্রবীন ও ত্যাগী নেতা কর্মীদের তেমন মাঠে দেখা নেই। জোরালো প্রচার না থাকলেও ভিন্ন কৌশলে রয়েছে বিএনপি প্রার্থী।

অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির পীর সাহেব চরমোনাই মনোনীত  প্রার্থী  হাফেজ মোঃ দেলোয়ার হোসেন হাতপাখা প্রতীকে  মটর শোভাযাত্রা, গনসংযোগ সহ প্রচার প্রচারনা চালাচ্ছেন সমানতালে।

এছাড়াও পৌর ৯টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৭৫ জন। তারা নিজ নিজ জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।থেমে নেই তাদেরও প্রচার প্রচারনা।  স্ব- স্ব ওয়ার্ডে

বাড়ীবাড়ী গিয়ে ভোটারদের দরজায় কড়া নাড়ছেন কাউন্সিলর প্রার্থীরা।

উপজেলা নির্বাচন অফিসের তথ্যানুযায়ী এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা  ৩১ হাজার ৮৪ জন।  পুরুষ ভোটার রয়েছে ১৫ হাজার ৯ শত  ৩৪ জন এবং মহিলা  ভোটর রয়েছে ১৫ হাজার ১’শ ৫০ জন। ভোটকেন্দ্র রয়েছে ১৩টি।আগামী ১৪ ফেব্রুয়ারি রবিবার সকাল ৮ টা থেকে বিকাল ০৪টা পর্যন্ত বিরতী হীন চলবে ফরিদগঞ্জ পৌরসভায় ভোট গ্রহণ।

Please follow and like us:

Please follow & like us :)
পুরানো সংবাদ
February 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
%d bloggers like this: