কচুয়ায় ভাষা শহীদের স্মরণে দরিয়া হয়াতপুরে হা- ডু-ডু খেলা অনুষ্ঠিত

সুজন পোদ্দার॥
খেলাধূলা কেবল বিনোদনের মাধ্যম নয়। শারীরিক ও মানসিক বিকাশ এবং সুস্থতার জন্য খেলাধূলার গুরুত্ব অপরিসীম। খেলাধূলা বর্তমানে মানুষের প্রাণের স্পন্দনে পরিণত হয়েছে। সারাবিশ্বে নানা প্রতিযোগিতার মাধ্যমে বিভিন্ন রকম খেলা পেয়েছে জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি। আবহমানকাল থেকে খেলাধূলা বাঙালির লোকজীবনের সঙ্গে ঘনিষ্ঠভাবে মিশে আছে। দেশি-বিদেশি নানা রকমের খেলার পাশাপাশি বাঙালির লোকায়ত জীবনের ঐতিহ্যবাহী ও জাতীয় খেলা হিসেবে হা-ডু-ডু অন্যতম। তারই ধারাবাহিকতায় কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের দরিয়া হয়াতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে ভাষা শহীদের স্মরণে হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সন্ধ্যায় দরিয়া-হয়াতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিবাহিত বনাম অভিবাহিতের মাঝে হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়। বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার কয়েক হাজার দর্শক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ও বক্তব্য রাখেন- কচুয়া প্লেসক্লাবের সাবেক সভাপতি ও জাতীয় দৈনিক কালের কন্ঠ পত্রিকার কচুয়া প্রতিনিধি সাংবাদিক প্রিয়তুষ পোদ্দার।
বিশিষ্ট সমাজ সেবক ইঞ্জি মো: সেলিম বকাউলের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সদস্য মঞ্জুর এলাহী মজুমদারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অতিথিবৃন্দ মধ্যে উপস্থিত ছিলেন- কচুয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান জি কে আলমগীর, উপজেলা যুবলীগের সদস্য ইঞ্জি মো: রাশেদ হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ডা: এনামুল হক (মিন্টু), কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সম্ভব সাধারন সম্পাদক পদপ্রার্থী মো: কাউছার আলম (রাব্বি), সাবেক ওর্য়াড ছাত্রলীগের সভাপতি মো: নাবিল মজুমদার, ওয়ার্ড ছাত্রলীগ নেতা- সোহাগ হোসেন, রবিউল ইসলাম, ইমন হোসেন, গোলাম গাউস, মো: সাঈদ, মো: শাকিল, জুয়েল আহম্মেদ প্রমুখ।

উল্লেখ্য যে, বিবাহিত ও অবিবাহিত মধ্যকার ফাইনাল খেলায় ০-১ ব্যবধানে বিবাহিতকে হারিয়ে বিজয়ী হন অবিবাহিতরা। খেলো শেষে বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

Please follow and like us:

Please follow & like us :)
পুরানো সংবাদ
February 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
%d bloggers like this: