অবসরপ্রাপ্ত মেজর শরিফ উদ্দিনকে অবাঞ্চিত ঘোষনা

 

তানোর প্রতিনিধি: রাজশাহী-১(তানোর- গোদাগাড়ী) আসনের বিএনপির সাবেক প্রয়াত মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের ছোট ভাই অবশরপ্রাপ্ত মেজর জেনারেল শরিফ উদ্দিনের দূর্গা পুজা পরিদর্শনের খবরে ও নেতাকর্মীদের সাথে সমন্বয় না করায় তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন( ইউপি) বিএনপির শতশত নেতাকর্মী তাকে প্রতিহত করতে এবং অবাঞ্চিত ঘোষনা করেছেন। এউপলক্ষে মঙ্গলবার দুপুরের দিকে কামারগাঁ ইউপি বিএনপির আয়োজনে হাতিনান্দা স্কুল মাঠে বিশাল আলোচনা সভার মাধ্যমে এঘোষনা দেন ইউপি সভাপতি বর্ষষিয়ান রাজনীতি বীদ খলিলুর রহমান খলিল। এতে করে কামারগাঁ ইউনিয়নে চরম উত্তেজনা বিরাজ করছে, সেই সাথে শরিফ উদ্দিন কামারগাঁ পুজা মন্ডপে আসলে যে কোন অঘটন ঘটতে পারে বলেও আশংকা। তবে প্রশাসন এসব আমলে না নিয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর অবস্থানে আছেন।
কামারগাঁ ইউপি বিএনপির সম্পাদক ডায়মন্ড, বলেন মেজর শরিফের রাজনৈতিক কোন প্রজ্ঞা বা দক্ষতা নেই। যার কারনে তানোরের বিএনপি কয়েক ভাগে বিভক্ত। তিনি সাবেক মেয়র মিজানের কথায় যাবতীয় সবকিছু করেন। শুধু উপজেলা না কামারগাঁ ইউপিতে তারা করেছে ঘরে বসে পকেট কমিটি। যা ইউপি বাসী প্রত্যাখান করেছে।
উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল মালেক মন্ডল বলেন, আমরা মেজর শরিফের বিরুদ্ধে না। কিন্তু তিনি উপজেলা বিএনপির পকেট কমিটির সভাপতি হান্নান ও সম্পাদক মিজানের কথায় সবকিছু করছেন। আমাদের সন্দেহ হয় তারা ক্ষমতাসীন দলের সাথে পরকিয়া করে সবকিছুই করছেন। মেজরের জন্য তানোর গোদাগাড়ী বিএনপির মধ্যে এত বিভেদ। তাকে একাধিক বার বলা হয়েছে সবাইকে নিয়ে বসে সমোঝতার মাধ্যমে সবকিছু করতে। কিন্ত তিনি তো মেজর, রাজনীতি না করলে যা হয় সেটাই হচ্ছে। আমরা প্রশাসনকে অনুরোধ করব তিনি যেন তানোরে না আসেন, এলেই সংঘর্ষের আশংকা। সুতরাং তাকেও বলব আপনি দলের বিভেদ দূর করুন, নচেৎ রাজনীতি ছেড়ে দিন।
ইউপি বিএনপির সভাপতি খলিলুর রহমান খলিল বলেন, মেজর জেনারেল শরিফ উদ্দিন, কামারগাঁ ইউপির পুজা মন্ডপ পরিদর্শন করবেন সেটা আমরা জানিনা এবং আমাদেরকে কোন কিছু বলা হয়নি। শুধু সাবেক মেয়র মিজানের কতিপয় অনুসারী ছাড়া কেউ জানেনা। মুলত এজন্যই আমরা শতশত নেতাকর্মী নিয়ে মতবিনিময় সভা করা এবং শরিফ উদ্দিন কে কামারগাঁতে অবান্চিত ঘোষনা করা হয়েছে। তার রাজনীতি বা এমপি হওয়ার কোন যোগ্যতা নেই। প্রয়াত ব্যারিস্টার আমিনুল হকের দোহায়ে দিয়ে আর কত লবিংগ্রুপিং করবেন। দলের দূর্দিনেও ইউপি বিএনপি কেন বিভক্ত হবে। শুধু মাত্র মেজর শরিফের অদক্ষতার কারনে বিএনপির মধ্যে এত বিভেদ। আমাদের দাবি থাকবে তার মত অযোগ্য নেতাকে বয়কট করে একজন সুস্থ ধারার নেতাকে দায়িত্ব দেওয়া না হলে বিভক্ত বিএনপিকে এক কাতারে আনা অসম্ভব। সামান্য এক ইউনিয়নে যদি এঅবস্থা ঘটে তাহলে দুই উপজেলায় কি ঘটতে পারে। আজ তিনি কামারগাঁতে বয়কট অবান্চিত হলেন। এরপর আরো কত জায়গায় তিনি অবান্চিত বয়কট হবেন বলা দূরহ ব্যাপার। তাই জেলা কমিটিকে অনুরোধ করব এমন নেতা আমাদের দরকার নাই, আমরা চাই ক্লীন ইমেজের নেতা। তিনি ব্যারিস্টারের দোহায়ে তাকে রাজনীতি করতে দিবে না দুই উপজেলার বিএনপির তৃনমুলের নেতাকর্মীরা। কামারগাঁ থেকে শুরু হয়েছে এধারাবাহিতা চলতে থাকবে।
উপজেলা বিএনপির সভাপতি আখেরুজ্জামান হান্নানের সাথে মোবাইলে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, মেজর শরিফ উদ্দিন বের হয়ে মুন্ডুমালা পার হয়েছে। যারা অবান্চিত করেছে সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার।
জেলার এক নেতা জানান, নেতাকর্মীরা মনে করে মেজর জেনারেল মানে বিশাল কিছু। আসলে তিনি কোন রাজনীতিই বুঝে না। এজন্য নেতাকর্মীদের ক্ষোভ থেকেই এমন হচ্ছে। ভায়ের দোহায়ে রাজনীতি হয় না। তার জন্য তানোর গোদাগাড়ী বিএনপির লবিং গ্রুপিংয়ের শেষ নাই।
এপ্রতিবেদন লিখার সময় মেজর শরিফ গাড়ী বহর নিয়ে থানা মোড় পার হন। গাড়ী বহরের জন্য থানা মোড়ে প্রচুর যানজটের সৃষ্টি হয়।
বেশকিছু মন্দির কমিটির নেতারা জানান, বিকেলে প্রচুর বৃষ্টি হয়েছে। অনেকে মন্দিরে আসতে পারেনি। এসবের মধ্যে বিএনপি নেতাদের বিশাল গাড়ী বহরের কারনে মা বোন দের মন্দিরে আসা কষ্টকর হয়ে পড়েছে।
মেজর জেনারেল শরিফ উদ্দিনের ০১৭১১-৫৬৮০২৫ মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেন নি।
পুজা মন্ডপ পরিদর্শনে মেজর শরিফ উদ্দিন আসার খবরে কামারগাঁ ইউপি বিএনপি তাকে প্রতিহত করবে এবং সংঘর্ষের আশংকা করছেন এবিষয়ে সহকারী সিনিয়র পুলিশ সুপার গোদাগাড়ী সার্কেল এএসপি আসাদুজ্জামান কে অবহিত করা হলে তিনি জানান তারা দলীয় ভাবে কি করবে সেটা তাদের বিষয়। তবে পুজা মন্ডপে কোন হট্রগোল হবেনা, যদি হয় কঠোর ব্যাবস্থা ও উৎসবের কোন ঘাটতি থাকবে না। তারপরও অত্যন্ত গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করা হবে।
জেলা প্রশাসক ( ডিসি) আব্দুল জলিল জানান, নিরাপত্তার কোন ঘাটতি নেই। যেহেতু বিষয়টি অবহিত করেছেন এজন্য সার্বক্ষনিক নজরদারি থাকবে।

সারোয়ার হোসেন
০৪ অক্টোবর /২০২২ইং

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:১৫)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১