নওগাঁয় নকল সার-কীটনাশক উৎপাদন ও বাজারজাতকরণে এক ব‍্যবসায়ীকে জরিমানা

 

অন্তর আহমেদ নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগর উপজেলায় অননুমোদিত ভাবে নকল সার এবং কীটনাশক উৎপাদন ও বাজারজাতকরণে ০১ ব‍্যবসায়ীর বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে জেলা গোয়েন্দা শাখা এনএসআই ও রাণীনগর উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে আজ বিকেল ২টায় মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন,জেলা গোয়েন্দা শাখা এনএসআই, মো. শাহাদাত হোসেন রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।
আরও উপস্থিত ছিলেন, মো. শহিদুল ইসলাম রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
উল্লেখ্য,রানীনগর উপজেলার কুজাইল কাশিমপুর নামক স্থানে মো. জালাল সরদার
বাংলাদেশ সিট কোম্পানি নামক সাইনবোর্ড লাগিয়ে কারখানা খুলে নিম্নমানের বিপুল পরিমাণ কীটনাশক সার দীর্ঘদিন ধরে অবৈধ ভাবে তৈরিকরে মজুদ ও প্যাকেটজাত করে নওগাঁসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছে। অনুসন্ধানে আরও পাওয়াযায়,প্রতিষ্ঠানটি বিপুল পরিমাণ অননুমোদিত নিম্নমানের কীটনাশক সার বাজারজাতকরণের জন্য অবৈধভাবে মজুদ রেখেছে।

রাণীনগর উপজেলা প্রশাসন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তার সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে জিপসাম-০১ কেজি, কমলা-৫০ মিলিসহ ১৭ ধরনের বিভিন্ন প্রোডাক্ট,(১৫০০০ হাজার)প‍্যাকেট, মেয়াদ উত্তীর্ণ মোড়ক এবং ০৩ ব্যারেল ক‍্যামিক্যাল ও ভর্তি বোতল উদ্ধার করা হয়। পাশাপাশি (১০০০ হাজার)বোতল এবং খালি মোরগজাত পলিসিন সহ কালী সিল প্যাড জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৪৫ থেকে ৫০ লক্ষ টাকা। মোবাইল কোর্ট ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ধারা মোতাবেক অসাধু ব‍্যবসায়ী মো. জালালকে চল্লিশ হাজার টাকা জরিমানা আদায় করেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:০২)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১