নারী বিশ্বকাপের সূচি প্রকাশ, ‘এ’ গ্রুপে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক -আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। আইসিসি। সোমবার (০৩ অক্টোবর) প্রকাশিত সূচি অনুযায়ী ১০ ফেব্রুয়ারি শুরু হবে নারী বিশ্বকাপের অষ্টম আসর। আর ২৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। দুইটি সেমিফাইনাল ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে।

১০টি দলকে দুই গ্রুপে ভাগ করে ১৭ দিনের এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়ার বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রুপে। যেখানে প্রতিপক্ষ হিসেবে আছে অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। অন্যদিকে বাছাইপর্বে রানার্স-আপ হওয়া আয়ারল্যান্ড রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। দুই গ্রুপের সেরা দুইটি দল সেমিফাইনালে উত্তীর্ণ হবে।

১০ ফেব্রুয়ারি কেপটাউনে দক্ষিণ আফ্রিকার ও শ্রীলঙ্কার ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে বিশ্বকাপের গ্রুপপর্বের লড়াই। ২১ ফেব্রুয়ারি শেষ হবে গ্রুপপর্বের ম্যাচ। একদিন বিরতি দিয়ে ২৩ ফেব্রুয়ারি প্রথম ও ২৪ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে (২৪ ও ২৫ ফেব্রুয়ারি রিজার্ভ ডে)। আর ২৬ ফেব্রুয়ারি হবে ফাইনাল। ২৭ ফেব্রুয়ারি থাকছে রিজার্ভ ডে হিসেবে।

বাংলাদেশের প্রথম ম্যাচ ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে টাইগ্রেসরা। চলুন দেখে নেওয়া যাক বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের ম্যাচের সময়সূচি।

তারিখ মুখোমুখি ভেন্যু
১২ ফেব্রুয়ারি বাংলাদেশ-শ্রীলঙ্কা কেপটাউন
১৪ ফেব্রুয়ারি বাংলাদেশ-অস্ট্রেলিয়া জিকুয়েবেরহা
১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ-নিউ জিল্যান্ড কেপটাউন
২১ ফেব্রুয়ারি বাংলাদেশ- দ. আফ্রিকা কেপটাউন
২৩ ফেব্রুয়ারি সেমিফাইনাল-১ কেপটাউন
২৪ ফেব্রুয়ারি রিজার্ভ ডে কেপটাউন
২৪ ফেব্রুয়ারি সেমিফাইনাল-২ কেপটাউন
২৫ ফেব্রুয়ারি রিজার্ভ ডে কেপটাউন
২৬ ফেব্রুয়ারি ফাইনাল কেপটাউন
২৭ ফেব্রুয়ারি রিজার্ভ ডে কেপটাউন

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সন্ধ্যা ৭:৩৫)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১