নারী উদ্যোক্তা সম্মাননা পদকে ভূষিত বিজয়ী এর ফাউন্ডার তানিয়া খান

 

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরের প্রথম নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানকে সম্মাননা জানিয়ে পুরস্কৃত করেছে চাঁদপুরের নতুন কুড়িঁ ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন।

সংগঠনটির ৩২ বছর পূর্তিতে এক জমকালো আয়োজনে মেহেদী উৎসব ও গুনীজন সম্মানার আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে গুনীজনদের হাতে এ সম্মাননা ও পুরস্কার তুলে দেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর পৌরসভার মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল,সভা প্রধান মোঃ জিতু মিয়া বেপারীসহ অতিথিবৃন্দ । চাঁদপুরের সফল নারী উদ্যোক্তা বিজয়ী এর ফাউন্ডার এবং খান’স ধাবার ব্যবস্থাপনা পরিচালক তানিয়া ইশতিয়াক খানকে নারীদের সাবলম্বী করার মহতী কাজেকে সম্মান জানিয়ে এই সম্মাননা দেওয়া হয়। এ সময় সম্মাননা স্মারক টি বিজয়ীর ৪০ জন সদস্য সহ গ্রহন করেন তানিয়া ইশতিয়াক খান।

অদ্য বৃহস্পতিবার চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে এক জামকালো আয়োজনে মেহেদী উৎসব এর আয়োজন করা হয়।


উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠানে নতুন কুড়িঁ ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি এডঃ আবুল কালাম সরকার বলেন দেশের বিভিন্ন গুনীজনকে তাদের ভাল কাজের প্রতি সম্মান দেখিয়ে প্রতি বছর এই সম্মাননা অনুষ্ঠানটি করা হয়। এ বছর চাঁদপুরের নারীদেরকে সাবলম্বী করতে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান যেভাবে কাজ করছে সত্যিই প্রশংসার দাবিদার। চাঁদপুর নারীদের ভাগ্য বদলে এবং আত্মনির্ভরশীল করতে চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন বিজয়ী ফ্রি তে নানান হাতের কাজের প্রশিক্ষন প্রদান করে নতুন নতুন নারী উদ্যোক্তা তৈরি করছেন। সত্যিই এক মহতী কাজ। তাই তানিয়া ইশতিয়াক খানকে এই বছর নতুন কুড়িঁ সম্মাননা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল উপস্থিত সকল অতিথি, প্রতিযোগীসহ সুধীজনদের শুভেচ্ছা জানিয়ে
বলেন – চাঁদপুরের এই মেহেদী উৎসব সত্যি একটি চমৎকার আয়োজন। ধন্যবাদ জানাই নতুন কুড়িঁ ক্রীড়া ও সংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা এডঃ আবুল কালাম সরকারসহ সংগঠনের সকল কর্মকর্তাবৃন্দকে।
বিজয়ী চাঁদপুরের নারী সংগঠন নারীদের সাবলম্বী করতে কাজ করে যাচ্ছে তানিয়া ইশতিয়াক খান, বিজয়ীর এই সম্মাননা তাদের কাজের গতি বাড়বে বলে মনে করি । নতুন কুড়িঁ নতুন প্রজন্ম নিয়ে কাজ করছেন, করোনা কালে যাথেষ্ট ভূমিকা রেখেছেন নতুন কুড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনটি।

সম্মাননা পেয়ে বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইসতিয়াক খান সৃষ্টি কর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ধন্যবাদ এটি আমার জন্য অনেক গর্বের ও সম্মানের, এই সম্মাননা শুধু আমার নয়, বিজয়ী এর সকল সদস্যদের । এমন পুরস্কার অর্জনে আমরা সত্যিই অনেক আনন্দিত। আমি অনুষ্ঠানের আয়োজকদেরও ধন্যবাদ জানাচ্ছি এবং অনুরোধ করছি আপনাদের এই সম্মাননা প্রদান অনুষ্ঠানটি প্রতি বছর দেশের নারীদের কে সম্মানিত করে তাদের পথ চলাকে আর গতিশীল করে দিবেন। শুধু মাত্র নারী উদ্যোক্তা নয় পাশাপাশি ছেলে উদ্যোক্তাদেরকেও সম্মাননা দিয়ে উৎসাহিত করবেন।
উন্নত বাংলাদেশের আর্থসামাজিক প্রেক্ষাপটে দাঁড়িয়ে একজন নারী শুধু গৃহিণী নয়, বরং নিজের সাহসী চেষ্টায় একজন সফল উদ্যোক্তা হয়ে অন্যের কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

 

তানিয়া খান আরও বলেন ২০২০ সালের প্রতিষ্ঠিত বিজয়ী আজ বিজয়ের পথে আলহামদুলিল্লাহ চাঁদপুরে উদ্যোমী নারী উদ্যোক্তাগন আজ আমরা সবাই একই কাতারে একই পতাকা তলে বিজয়ীতে। শুরু থেকে নানা রকম প্রতিকূলতা পাড়ি দিয়েছি। ইনশাআল্লাহ আমরাই বিজয়ী হয়ে চাঁদপুরের নারীদের বেকারত্ব দূর করে আত্মনির্ভরশীল করবো। এ সময় উপস্থিত অতিথিদের ও নারী উদ্যোক্তাদের পারিবারিক ভাবে যারা সহায়তা করছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান। তানিয়া খান সকল প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রতি কৃতজ্ঞতা জানান।

বিজয়ী এর পক্ষে সম্মাননা গ্রহন করেন বিজয়ীর সম্মানিত সদস্য
শাহানাজ আক্তার, বাসিরুন, হাবিবা,আফসানা আক্তার,নওশীন, মরিয়ম, মুক্তা,নাজনীন সুলতানা, মাহমুদা আক্তার,হাবিবা,বর্ষা,রিংকি হাওলাদার, নৌশিয়া,মাহমুদা আক্তার, মিনা,রিনা,মাহেরা মৌরি, ফাবিহা,সামিয়া,ইসরাত জাহান, উম্মে খাদিজা, উম্মে হাবিবা,সাদিয়া সুলতানা, তাহমিনা মিম, রেশমী, তিয়াসা তিথী, পুষ্পিতা পুষ্প, কাশফি, তানিয়া ইশতিয়াক খান, আসফিয়া জাহান, তাসলিমা মুক্তার,সুলতানা পিংকি, কবি ফয়েজ খান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ১২:২৮)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১