চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ৫০ জন নারীকে ফ্রি প্রশিক্ষন প্রদান

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজড নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ৫০ জন নারীকে ফ্রিতে  হ্যান্ড পেইন্ট কাঠের জুয়েলারি  এবং হ্যান্ড মেইড মেটাল জুয়েলারি এর বেসিক প্রশিক্ষন করানো হয়।
অদ্য ৯ই অক্টোবর  রবিবার বিকাল ৩ ঘটিকায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী”এই প্রশিক্ষন প্রদান করেন।
বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন তাহমিনা মিম এবং ফাতেমা খন্দকার কাশফি। এছাড় মোটিভেশনাল ট্রেনিং করান বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান।
বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর এডমিন আসফিয়া জাহান ও মারিয়া ইসলাম রাত্রি।
উক্ত ট্রেনিং পোগ্রামে প্রধান অতিথির আসন অলংকিত করেন চাঁদপুর পৌরসভার জননন্দিত মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল এবং সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভাপতি মাহমুদা খানম,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনার হুইল ক্লাব এর ভাইস প্রেসিডেন্ট মিতু আক্তার, এডিটর নাসরিন আক্তার নওশিন,
শিল্পচূড়া সাংস্কৃতিক সংগঠনের আহ্বায়ক মাহাবুবর রহমান সেলিম,  হিলশা নিউজের এডিটর অমরেশ দত্ত জয়।
বিজয়ী এর ফেইসবুক গ্রুপে ৪৫০০ সদস্য হওয়ায় ৪কে সেলিব্রেশন করার লক্ষ্যে খান’স ধাবার তৈরি কেক কেটে বিজয়ীকে শুভ কামনা জানান চাঁদপুর পৌরসভা মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন- বিজয়ীর ফাউন্ডার তানিয়া খান নারীদের জন্য কাজ করছে সত্যি তা প্রশংসার দাবিদার। তানিয়া খান চাচ্ছে নারীদের প্রশিক্ষন দিয়ে নারীদের সাবলম্বী করতে, তারই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমি বিজয়ী এর পাশে আছি ইনশাআল্লাহ।
চাঁদপুর পৌরসভা থেকে বিজয়ীর সকল ভাল কাজে সাপোর্ট থাকবে।
সম্মানিত অতিথির বক্তব্যে বিজয়ী এর উপদেষ্টা মাহমুদা খানম বলেন – “বিজয়ী” চাঁদপুরের প্রথম নারী সংগঠন ২০২০ সাল থেকে নারীদের আত্মকর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছে। চাঁদপুরে এই ধরনের মহতী কাজ করার জন্য ধন্যবাদ জানাই বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানকে। বিজয়ী এর উপদেষ্টা হিসেবে আমি গর্বিত। আমি এবং আমাদের ইনার হুইল ক্লাবের সকল কর্মকর্তাগন বিজয়ী এর পাশে থাকবে ইনশাআল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মেহেদী উৎসব এর রূপকার এডঃ আবুল কালাম সরকার, বঙ্গবন্ধু আবৃতি পরিষদ চাঁদপুর জেলার সভাপতি মুক্তা পিযুষ, ইনার হুইল ক্লাবের এডিটর নাসরিন আক্তার,  মিতু আক্তার।
বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার  এবং উপস্থিত প্রধান অতিথি মেয়র এডঃ জিল্লুর রহমান জুয়েল সহ অতিথিবৃন্দ,  উপস্থিত ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা।
তানিয়া খান আরও বলেন করোনার সময় থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।
এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন তামান্না ইসলাম মুনিরা,উম্মে হাবিবা,সুমাইয়া আক্তার,তাহমিনা মিম,রেশমি আক্তার,লামিজ বাশার,আহিদা আক্তার,মোহসেনা আক্তার রিমি,সাহিবাহ শাম্মি,পুষ্পিতা পুষ্প,মারজিয়া মৌরি,উম্মে হানি, তানিয়া আক্তার,ইসরাত জাহান, উম্মে খাদিজা,তানজিলা রহমান ইলা,সাদিয়া আক্তার সুলতানা,
ফেরদৌসী আহমেদ,আফসানা খন্দকার, মাহমুদা আক্তার,ফাবিহা বুশরা,ফাতেমা খন্দকার কাশফি, খন্দকার সুলতানা দিল আফরোজ, তাশপিয়া নুর,সামিয়া, মরিয়ম আক্তার ফাতেমা জয়া, মারিয়া ইসলাম,নুসিয়া আক্তার,সুমাইয়া আক্তার,জান্নাতুল রহমান,নাজিয়া রহমান মিতু, কাসনুর কাবির রিয়া,
রুবিনা আক্তার প্রিয়া, সাদিয়া সুলতানা জুথি,তাহমিনা,সাদিয়া আফরিন, শাহানা শেহরিন,  নাদিয়া ইসলাম,শারমিন আক্তার,আসফিয়া জাহান,নিহা,মাহমুদা আক্তারসহ আরও অনেক প্রশিক্ষনার্থী।বিজয়ীর মডারেটর কবি ফয়েজ খান সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:১৩)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০