চাঁদপুরে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে নৌ পুলিশের আয়োজনে মতবিনিময় ও নৌ র‍্যালী

 

চাঁদপুর প্রতিনিধিঃ ‘নৌ পুলিশকে সহযোগিতা করি, নিষিদ্ধকালীন মা ইলিশ না ধরি’ স্লোগান কে ধারন করে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে মৎস্য গবেষক, জেলে প্রতিনিধি, জনপ্রতিনিধি, সুশীল সমাজসহ বিভিন্ন মহলের সমন্বয়ে মতবিনিময় সভা ও নৌ র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

১৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে নৌ পুলিশের আয়োজনে শহরের বড়ষ্টেশন মোলহেডে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে পদ্মা মেঘনা ও ডাকাতিয়ার ত্রিনদীর মোহনা হতে স্পীডবোট ও ট্রলার নিয়ে হাইমচর পর্যন্ত নৌ র‍্যালী করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, মা ইলিশ সংরক্ষণের এই ২২ দিন সকলকে একযোগে কাজ করতে হবে। সরকার নদীতে ইলিশ উৎপাদন বাড়াতে নতুন নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে। তাই ইলিশ উৎপাদন বাড়াতে সকলের সহযোগিতা থাকতে হবে।

গেস্ট অব অনারের বক্তব্যে নৌ পুলিশের আইজি মোঃ শফিকুল ইসলাম বলেন, নদীতে ইলিশ সম্পদ রক্ষায় অনেক জেলে ভাই প্রায়ই নৌ পুলিশের ওপর চড়াও হচ্ছেন। এটি পরিহার করতে হবে। কেননা ইলিশ সম্পদ রক্ষা পেলে দেশের অর্থণীতি সচল হবে। তাই জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সকলের সহযোগিতা চাচ্ছি।

চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও রফিকুল ইসলাম বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, ইলিশ গবেষক আশরাফুল, জেলা মৎসজীবী লীগের সভাপতি মালেক দেওয়ান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৭:৫৯)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১