কচুয়ায় সরকারি রাস্তার গাছ কেটে আত্মসাতের চেষ্টা

সুজন পোদ্দার,কচুয়া(চাঁদপুর)প্রতিনিধি:
কচুয়া উপজেলার খিড্ডা-তেতৈয়া সরকারি রাস্তার উপর বন বিভাগের বনায়নকৃত দুটি বড় আকৃতির রেনট্রি গাছ কেটে আত্মসাৎ করার চেষ্টার অভিযোগ উঠেছে। খিড্ডা গ্রামের তালুকদার বাড়ির আমির হোসেন এ দুটি রেনট্রি গাছ কেটে গত ৭ অক্টোবর রাতে ওই গ্রামের স্থানীয় একটি স’মিলে ছিড়ানোর জন্য নিয়ে যায়। লোকজনরা টের পেয়ে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান এম আখতার হোসাইনকে অবগত করালে তিনি তাৎক্ষনিক স’মিলে ছুটে গিয়ে ছিড়ানোর কাজ বন্ধ রাখেন। তিনি সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা সরেজমিনে এসে গাছ কাটার বিষয়ে সিদ্ধান্ত দেয়া না পর্যন্ত গাছ ছিড়ানো বন্ধ রাখার নির্দেশ দেন। পরবর্তীতে খবর পেয়ে ১৪ অক্টোবর বন বিভাগের চাঁদপুরের জেলা কর্মকর্তা তাজুল ইসলাম ঘটনাস্থলে এসে গাছগুলো জব্দ করেন।
আমির হোসেন তালুকদার সাংবাদিকদের জিজ্ঞাসাবাদে গাছ দুটি তার পিতা কর্তৃক লাগানো,তাই তিনি গাছগুলো নিজের বলে দাবি করে বলে আমি অবৈধ ভাবে কোনো গাছ কাটেনি।
এ বিষয়ে নাম প্রকাশ অনিচ্ছুক কয়েকজন ব্যক্তি জানান, গাছ গুলো বন বিভাগের। এলাকার এক প্রভাবশালী স্বার্থন্বেষী ব্যক্তি গাছ গুলো কেটে নিয়ে যাওয়ার জন্য আমির হোসেন তালুকদারকে প্ররোচিত করে। তারা আমির হোসেনসহ প্ররোচিতকারীকে সনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য জোরদাবি দাবি জানান।
বন বিভাগের চাঁদপুরের জেলা কর্মকর্তা তাজুল ইসলাম জানান, কেটে নেয়া গাছ গুলো বন বিভাগের। এগুলো জব্দ করা হয়েছে। গাছগুলো কচুয়া উপজেলা বন বিভাগ কার্যালয়ে নিয়ে আনার ও গাছ কাটা ব্যক্তিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (রাত ১২:৪৬)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০