বিজয়ী” এর উদ্যোগে ফ্রি পিৎজা ও ফাস্টফুড প্রশিক্ষন কোর্স সম্পন্ন

 

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ২০ জন নারীকে ফ্রিতে পিৎজা ও চিকেন বনসহ ফাস্টফুড আইটেম তৈরির বেসিক প্রশিক্ষন করানো হয়।


অদ্য ১৭ই অক্টোবর সোমবার বিকাল ৩ ঘটিকায় চাঁদপুর পুরান বাজারে অবস্থিত খান’স ধাবায় চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী”এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন ফোর ফেরিইস কালেকশন এর পরিচালক জাহানারা খন্দকার নেহা ও নিলুফার ইশতিয়াক।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর এডমিন মারিয়া ইসলাম রাত্রি ও তাহমীনা মীম।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার এবং উপস্থিত অতিথি, উপস্থিত ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা।

তানিয়া খান আরও বলেন করোনার সময় থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন এডমিন মারিয়া ইসলাম রাত্রি নারী উদ্যোক্তা – মডারেটর তাহমীনা মীম, পুষ্পিতা পুষ্প, কাশফি, ফাতেমা খন্দকার, ইশরাত জাহান ইশু, নওশিয়া আক্তার, তাসফিয়া নূর, বর্ষা হওলাদার, অনামিকা পাল,অহিদা আক্তার, ফারিয়া ইসলাম ।
বিজয়ীর মডারেটর কবি ফয়েজ খান, সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ১২:৫৭)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১