পিরোজপুরে নানা কর্মসূচি’র মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

 

পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুরে ‘‘আইন মেনে সড়কে চলি-নিরাপদে ঘরে ফিরি’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ৯টায় বাইপাস সড়কের জেলা পরিষদের প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারক মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় পিরোজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আমিনুল ইসলাম এর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম সেবা, সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, পিরোজপুর পৌরসভার প্যানেল মেয়র মোঃ আব্দুল হাই, বাস-ট্রাক শ্রমিক ইউনিয়নের জেলা সম্মাদক মো: আ: হান্নান, মোটরযান পরিদর্শক মো: আব্দুল মতিন, মোটরযান পরিদর্শক মো: মেহেদী হাসান।

র‌্যালী ও সমাবেশে সরকারি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বাস ও মিনিবাস মালিক সমিতির এবং শ্রমিক ইউনিয়নের সদস্যবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে।

এসময় বক্তারা বলেন ২০১৭ সাল থেকে জাতীয় নিরাপদ দিবস পালিত হচ্ছে। সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে বাংলাদেশের সড়ক ব্যবস্থা নিরাপদ করা এবং এ লক্ষে জনসচেতনতা সৃষ্টি করা। বর্তমান সরকার ১৪ বছরে ৪ হাজারেরও অধিক সেতু ও কালভার্ট এবং ২২ হাজার ৪৩৩ কিলোমিটার রাস্তা নির্মাণ করেছে। হাজার-হাজার কিলোমিটার রাস্তা প্রসস্থ করা হয়েছে, ফোরলেন- ছিক্সলেন করা হয়েছে। আমাদের সকলের আইন মেনে চলতে হবে, সচেতন নাগরিক সৃষ্টি করতে হবে, দক্ষ গাড়ীচালক তৈরী হচ্ছে, রাস্তা প্রসস্থ হচ্ছে ফলে নিরাপদ সড়ক গড়তে আমরা খুব শ্রীঘ্রই সফল হব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১০:০৬)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০