সকাল থেকে কুয়াকাটায় গুড়ি গুড়ি বৃষ্টি, কুয়াকাটা ত্যাগ করছেন পর্যটক

 

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা,(পটুয়াখালী) প্রতিনিধি :-
শক্তিশালী হয়ে নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এটি ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার ঠিক আগের স্তরে রয়েছে। এটি আরো শক্তিশালী হলে আগামীকাল সোমবার সকাল নাগাদ ঘূর্ণিঝড় ‘সিত্রাং ’-এ রূপ নিতে পারে বলে জানিয়েছে, আবহাওয়া অধিদপ্তর। এমন খবর প্রচারের পর, কুয়াকাটা ছাড়তে শুরু করেছে পর্যটক। ইতিমধ্যে অগ্রিম হোটেল বুকিং বাতিল হচ্ছে।

শনিবার বিকাল থেকেই মেঘলা আকাশ দেখা গিয়েছে। রবিবার মধ্যরাত থেকে সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টি থাকায় পর্যটকরা রুম থেকে বের হতে পারছে না।

সরজমিনে গিয়ে দেখা যায় বৃষ্টির ভিতর ভিজে ভিজে পর্যটকরা কুয়াকাটা ছেড়ে যার যার নিজ গন্তব্যে রওনা দিয়েছে।
যশোর থেকে আশা রাসেল আহমেদ বলেন, অফিস থেকে তিন দিনের ছুটি নিয়ে পরিবার পরিজনসহ কুয়াকাটা বেড়াতে এসেছি, আসার পর থেকে বৃষ্টির কারণে রুম থেকে বের হতে পারচ্ছি না, আবার একদিকে ঘূর্ণিঝড় হওয়ার সম্ভাবনা তাই বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।
ঢাকা থেকে আসা সালমা বেগম জানান, আবহাওয়া খারাপ থাকার কারণে এবার আনন্দটা একেবারে শেষ হয়ে গেছে, তাই কষ্ট বুকে নিয়ে বাসার দিকে রওনা দিলাম।

হোটেল সাউথ বিচ রিসোর্ট এর ম্যানেজার মোহাম্মদ বাবু জানান, বুধবার থেকে শনিবার পর্যন্ত আমাদের হোটেল অগ্রিম বুকিং ছিল। তবে ঘূর্ণিঝড়ের খবর পেয়ে অধিকাংশ রুমের বুকিং বাতিল হইছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান,সকাল থেকে আমরা সতর্ক করছি পর্যটকদের তবে এখন পর্যন্ত সমুদ্র তেমন উত্তল হয়ে ওঠেনি। কিন্তু আবহাওয়া খারাপ অনুভব করা যাচ্ছে সকাল থেকে। এবং আমি লক্ষ্য করেছি বৃষ্টিতে বিজে বিজে পর্যটকরা কুয়াকাটা তেগ করছেন।

জেলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী জানান, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর নিম্নচাপটি অবস্থান করছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে উপকূলীয় এলাকায় ভারি বৃষ্টি ও জলোচ্ছ্বাসের আশঙ্কার কথাও জানিয়েছে তারা।
নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার। এটি দমকা অথবা ঝোড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

জাহিদুল ইসলাম জাহিদ,
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি।
তারিখ :- ২৩/১০/২০২২
মোবা :- 01756388814

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১২:৪৬)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১