টাঙ্গাইলের মধুপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত

 

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশ।
প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালন করা হয়। প্রতি বছরের মতো এবারও আজ শনিবার (২৯ অক্টোবর) ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ পালন করা হচ্ছে।
এবারের প্রতিপদ্য, কমিউনিটি পুলিশিংয়ের মূল মন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এ বছর অনাড়ম্ভর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টা ৩০ মিনিটে টাঙ্গাইলের মধুপুর থানা চত্বর থেকে বেলুন উরিয়ে র‌্যালি বের হয়। মধুপুর পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে র‌্যালীটি অডিটোরিয়ামে এসে শেষ হয়।
র‌্যালী শেষে মধুপুর উপজেলা অডিটোরিয়ামে পুলিশিং ডে’ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল আমিন বিপিএম এর সভাপতিত্বে ও তদন্ত অফিসার মুরাদ হোসেনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় উপস্হিত ছিলেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, মধুপুর পৌর মেয়র মোঃ সিদ্দিক হোসেন খান ,উপজেলা সহকারীকমিশনার ( ভূমি) জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, ভাইসচেয়ারম্যান শরিফ আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক,আওয়ামীলীগের সহসভাপতি খন্দকার আব্দুর গফুর মন্টু, সিনিয়রসহসভাপতি এডভোকেট ইয়াকুব আলী, সহসভাপতি বাপ্পু সিদ্দিকী, যুগ্ম সস্পাদক সাবেক মেয়র মাসুদ পারভেজ, মধুপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোন্তাজ আলী, রানীভবানী সরকারী পাইলট মডেল স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল বাছেদ, উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি গোলাম মোস্তফা খান বাবলু প্রমুখ। এসময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, মধুপুর থানার বিভিন্ন পুলিশ কর্মকর্তা, ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন, কমিউনিটি পুলিশের সদস্যগন সহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্হিত ছিলেন। পরে সন্ধায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৬:৩৭)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১