বিজয়ী থেকে প্রশিক্ষন নিয়ে ফাতেমা আক্তার মিশুর “বিজয়ী” হওয়ার গল্প

 

নিজস্ব প্রতিবেদকঃ

থেমে নেই নারী সমাজ। আজকের নারীরা নেই কোনো অংশে পিছিয়ে। তারা আজ অন্তঃপুর থেকে বেরিয়ে বিশ্ব জয় করছে। শুধু সংসার নয়, সামলাচ্ছে বাইরের কাজও। পুরুষের পাশাপাশি আজ তারাও ধরছে সংসারের হাল। আজ তারা হয়ে উঠছে স্বাবলম্বী। গড়ে তুলছে নিজেদের পরিচয়। তেমনি একজন সাহসী ও স্বাবলম্বী নারী ফাতেমা আক্তার মিশু

ফাতেমা সম্প্রতি মুখোমুখি হয়েছেন গ্রীন বাংলা নিউজের প্রতিনিধির।শুনিয়েছেন তার সফলতার গল্প। সাক্ষাতকারটি নিয়েছেন গ্রীন বাংলা নিউজের নিজস্ব প্রতিবেদক।

প্রতিবেদক : আপনার বিজয়ী নারী উদ্যোক্তা হওয়ার এর শুরুর গল্পটা জানতে চাই-

উত্তরঃ–আমি প্রথমে শখ করে আমার কাজটি শুরু করি। চিন্তা করলাম নিজের হাত খরচ চালাতে পারবো।সম্ভব হলে পরিবারের পাশে দাঁড়াবো। তো তারপর আমার Facebook friend মাধ্যমে
বিজয়ীর সাথে যুক্ত হলাম।তারপর পরিচিত হই তানিয়া আপুর সাথে।তার হাত ধরেই বাকি পথ চলা আমার বিজয়ী তে ।তারপর একটার পর একটা ফ্রি ট্রেনিং নিতে থাকি।। এই ট্রেনিং গুলো পরিচালনা করেন বিজয়ীর ফাউন্ডার তানিয়া আপু।। তানিয়া আপুর ইন্সপিরেশন এ আমি নতুন অনেক কিছু শিখতে পেরেছি বিজয়ী থেকে। ফ্রি ট্রেনিং নিয়ে নিজে সাবলম্বী হচ্ছি।।

প্রতিবেদকঃ আপনার পন্য সম্পর্কে বলুন-

উত্তর- , হেড পিস,দেশি জামা কাপর,বাটিকের জামা ইত্যাদি,,,,

প্রতিবেদকঃ আপনার ব্যবসায়িক অবস্থান কীভাবে বেড়েছে, ভবিষ্যত পরিকল্পনা কি-

উত্তর বিজয়ী থেকে আমার ব্যবসা শুরু ইনশাল্লাহ বিজয়ীর হাত ধরে আমি সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করব।।

প্রতিবেদকঃ নারী হিসেবে ব্যবসা করতে এসে কোনো ধরনের প্রতিবন্ধকতার সন্মুখীন হয়েছেন কি?

 

উত্তরঃপ্রতিবন্ধকতার বলতে মুলধন ছিলো না ব্যবসা করার জন্য। কিন্তু বিজয়ী এর মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ করে সল্প পুঁজিতে ব্যবসা করতে পেরেছি আর যেহেতু বিজয়ীর সাথে আছি ইনশাল্লাহ সকল বাধা অতিক্রম করে আমি সামনে এগিয়ে যাবোই যাবো।।

প্রতিবেদকঃ উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি কার সহযোগিতা ও উৎসাহ পেয়েছেন এবং কিভাবে পেয়েছেন?

উত্তরঃ আমার উদ্যোক্তা হওয়ার পিছনে সর্বপ্রথম অবদান আমার বাবার। তারপর বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আপুর।।কারণ উনার হাত ধরেই আমার উদ্যোক্তা হওয়ার স্বপ্ন বাস্তবায়িত হয়েছে।

প্রতিবেদক- নতুন নারী উদ্যোক্তাদের জন্য আপনার পরামর্শ কি?

উত্তর-

আমি এইটুকুই বলব,জীবনে অনেক প্রতিবন্ধকতা আসবে।সব কিছু কে উপেক্ষা করে সামনে এগুতে হবে। আর যারা নতুন কিছু করতে চাও প্রথম প্ল্যাটফর্ম হিসেবে বিজয় কি বেছে নাও, তানিয়া ইশতিয়াক খান আপুর পরামর্শ নাও। ইনশাল্লাহ সফল হবেই।।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:৪৭)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১