ঝিনাইগাতীতে মিথ্যা বন মামলায় জড়িয়ে সাংবাদিক হয়রানির প্রতিবাদে প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত 

মনোয়ার উল্যাহ:  শেরপুরের ঝিনাইগাতীতে মিথ্যা বন মামলায় জড়িয়ে দৈনিক মানব কন্ঠের সাংবাদিক জিয়াউল হককে হয়রানির প্রতিবাদে প্রেস ক্লাব – ঝিনাইগাতীর উদ্যোগে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
৩ নভেম্বর বৃহস্পতিবার দুপুর ২টায় ক্লাবের অস্থায়ী কার্যালয়ে  এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।  ক্লাবের সভাপতি দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি  খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক মানব জমিনের প্রতিনিধি এম মোকাদ্দেস আলী,   নিউ ন্যাশন পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম, সিনিয়র সাংবাদিক দৈনিক সংগ্রাম পত্রিকার প্রতিনিধি আসাদুল্লাহ সিরাজী, দৈনিক জনকন্ঠের প্রতিনিধি,আর এম সেলিম শাহী, গ্লোবাল টেলিভিশনের শেরপুর জেলা প্রতিনিধি আবু হেলাল, আমাদের নতুন সময় পত্রিকার প্রতিনিধি মনোয়ার উল্লাহ, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মোরাদ শাহ জাবাল, জেটিভির প্রতিনিধি সাইফুল ইসলাম, স্বাধীনদেশ পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি শাহ জাহান মিয়া, খবর পত্রের প্রতিনিধি মঞ্জুরুল হক, সময়ের দেশের বিল্লাল হোসেন, তৃতীয় মাত্রা পত্রিকার প্রতিনিধি সরোয়ার, বাংলাদেশ কন্ঠ প্রতিনিধি আনিসুর রহমান, দৈনিক জনতা পত্রিকার ইউসুব আলী সরকার,  ভোরের চেতনার প্রতিনিধি মোরাদ হোসেন, প্রমুখ।
বক্তারা বলেন, সম্প্রতি স্থানীয় বন বিভাগ প্রেস ক্লাবের উন্নতম সদস্য জিয়াউল হকের নামে একাধিক বিভাগীয় বন মামলা দায়ের করে হয়রানী করে আসছে।  জানা গেছে, বনেরজমি জবরদখলকারিদের নামের  সাথে সাংবাদিক জিয়াউল হককে  হুকুমের আসামী করা হয়েছে প্রতিটি মামলায় ।
পত্রিকায় সংবাদ প্রকাশের জের ধরে এসব মামলাগুলো দায়ের করা হয়। দায়েরকুত ৩ টি মামলায় জামিনে থাকলেও গত ১ নভেম্বর মঙ্গলবার অপর একটি মামলায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বক্তারা  সাংবাদিক জিয়াউল হকের  নামে দায়ের করা মামলাগুলো বিচার বিভাগীয় তদন্তের দাবিসহ  সেই সাথে দোষী বন কর্মকর্তাদের বিচারের ও দাবি জানান। সাংবাদিকের নামে  বন মামলা দিয়ে হয়রানি করারমতো  ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিকের নামে দায়ের করা  সকল   মামলা প্রত্যাহারসহ নিঃস্বর্থে তার মুক্তির দাবি করেন বক্তারা। অন্যথায় বৃহত্তর আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৫:৫৯)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১