চলন্ত ট্রেনে ফুটফুটে সন্তানের জন্ম দিলেন এক মা

নরসিংদী প্রতিনিধি : ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী আন্তঃনগর উপকুল এক্সপ্রেস ট্রেনে তানিয়া বেগম নামে এক যাত্রী ছেলে সন্তান জন্ম দিয়েছেন। শনিবার (৫ অক্টোবর) রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা এলাকায় এ ঘটনা ঘটে। পরে রেলওয়ের কর্মকর্তাদের সহায়তায় ওই প্রসূতি মাকে কুমিল্লা স্টেশনে নামিয়ে স্থানীয় খিদমাহ হাসপাতালে ভর্তি করা হয়।

রেলওয়ে সূত্রে জানা যায়, নরসিংদী সদর উপজেলার বালুসাইর গ্রামের এরশাদের অন্তঃস্বত্ত্বা স্ত্রী তানিয়া বেগম তার বাবা গোলাম মাওলা ও মা এর সাথে লক্ষীপুর জেলার রামগতিতে বাবার বাড়িতে আন্তঃনগর উপকুল এক্সপ্রেস ট্রেনে করে যাচ্ছিলেন। ট্রেনটি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে আসলে ওই গৃহবধুর প্রসব ব‍্যাথা দেখা দেয়।

পরে ট্রেনে কর্তব্যরত জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন। এসময় ওই ট্রেনে থাকা একজন চিকিৎসকের সহায়তা নেওয়া হয়। ততক্ষণে ওই গৃহবধু ট্রেনের মধ‍্যেই একটি ছেলে সন্তানের জন্ম দেন।

ট্রেনটি কুমিল্লা স্টেশন পৌঁছলে জেআরআই আমিনুল ইসলাম উন্নত চিকিৎসার জন‍্য নবজাতকসহ গৃহবধুকে কুমিল্লার একটি প্রাইভেট হাসপাতালে প্রেরণ করেন।

লাকসাম রেলওয়ে জংশন স্টেশনের জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম বলেন, তানিয়া বেগম নরসিংদী থেকে উপকূল ট্রেনে করে লক্ষীপুর যাচ্ছিলেন। পথে প্রসব বেদনা উঠলে ট্রেনেই ছেলে সন্তানের জন্ম দেন। চিকিৎসকরা জানিয়েছে মা ও নবজাতক সুস্থ আছেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৬:১০)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১