তালন্দ ইউপিতে পুনরায় বাবুকেই সভাপতি হিসেবে দেখতে চায় তৃনমূল

 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউনিয়ন (ইউপির) আওয়ামীলীগের সভাপতি হিসেবে বর্তমান চেয়ারম্যান নাজিম উদ্দিন বাবুকেই পুনরায় সভাপতি হিসেবে দেখতে চান তৃনমূলের নেতাকর্মীরা। কারন গত নির্বাচনে তৃনমুলের নেতাকর্মীদের কারনেই স্বতন্ত্র প্রার্থী হয়েও বিজয়ী হয়েছেন। মুলত এজন্য তৃনমুলের প্রানের দাবি পুনরায় বাবুকেই সভাপতি করা হোক। তাহলে সংগঠন ঐক্যবদ্ধ থাকবে বলেও মনে করছেন ইউপির সিনিয়র ত্যাগী নেতারা।
জানা গেছে, উপজেলার তালন্দ ইউনিয়ন(ইউপির) বিগত প্রায় ১১ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন নাজিম উদ্দিন বাবু। তিনি বিগত ২০১১ সালের দিকে কাউন্সিলে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি সভাপতি হয়ে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে সংগঠনকে সুসংগঠিত করেছেন। যে ইউপিতে বিএনপির জামাতের আখড়া ছিল সেটাকে তিনি সংসদের দিক নির্দেশনায় ভেঙ্গে তছনছ করে দিয়েছেন। যার প্রমান বিগত ২০২১ সালের নির্বাচনে আওয়ামীলীগ থেকেই তিন জন প্রার্থী ছিলেন। সবাইকে তাক লাগিয়ে নাজিম উদ্দিন বাবু আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।
তৃনমুলের ভাষ্য, নাজিম উদ্দিন বাবু সভাপতি হওয়ার পর থেকে তিনি সকল ইউনিটের কর্মীদের সাথে সুসম্পর্ক বজায় রেখে দলকে এগিয়ে নিয়েছেন। দিনরাত সমান তালে দলের জন্য কাজ করেছেন। যার কারনে তাকেই আমরা সভাপতি হিসেবে দেখতে চায়। অন্য কাউকে সভাপতি করা হলে দলে প্রচুর ভাঙ্গন সৃষ্টি হবে। আগামীতে জাতীয় নির্বাচন হবে। বিভিন্ন ভাবে জানতে বা টিভি পত্রিকায় দেখতে পাচ্ছি ও কেন্দ্রীয় নেতারা বলছেন জাতীয় নির্বাচন হবে চ্যালেঞ্জিংয়ের নির্বাচন। এদিক বিবেচনা করে বাবুকে সভাপতি পদে বহাল রাখতে হবে। কারন নতুন কাউকে নিয়ে আসলে সে কোনভাবেই দলকে এক কাতারে নিয়ে আসতে পারবে না, বিভক্তির শেষ থাকবে না। হ্যা নাজিম উদ্দিন বাবু স্বতন্ত্র ভাবে চেয়ারম্যান হয়েছেন, হয় তো এজন্য অনেকে অনেক ধরনের কথাবার্তা বলছেন। স্থানীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহন না করার কারনে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করতে সারা দেশে স্বতন্ত্র প্রার্থী ছিল এবং বিজয়ী হয়েছেন। ভোটের মাঠে অনেকে অনেক কথায় বলেন। সেটাতো আর বাস্তবে রুপ দেওয়া যায় না। স্বতন্ত্র হিসেবে যারা ভোট করেছেন তারা তো সবাই আওয়ামীলীগের। সবার নেতা দেশরত্ন শেখ হাসিনা। স্থানীয় নির্বাচন আর জাতীয় নির্বাচন এক না, সেটা মাথায় রাখতে হবে। এমপি ও উপজেলা কমিটির কাছে অনুরোধ থাকবে সবদিক বিবেচনা করে বাবুকে পদে বহাল রাখার জোর দাবি জানায়।
তালন্দ ইউপির চেয়ারম্যান ইউপি সভাপতি নাজিম উদ্দিন বাবু জানান, আগামী ৮ নভেম্বর বর্ধিত সভা হবে। এর পর হয় তো সম্মেলন হতে পারে। দলের জন্য একনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছি। হ্যাঁ আমার একটাই অপরাধ বলতে পারবে, সেটা হচ্ছে আমি স্বতন্ত্র চেয়ারম্যান। সারা দেশে প্রায় স্থানীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিল। স্থানীয় নির্বাচন জনপ্রিয়তায় হয়। আমি দীর্ঘ ১১ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করছি। আগামীতে কাউন্সিল হবে। দল যদি মনে করে অন্য কাউকে দায়িত্ব দিলে সংগঠন গতিশীল হবে তাহলে দিতে পারে। আমি আওয়ামীলীগের কর্মী হয়ে দায়িত্ব পালন করব। তবে আগামীতে জাতীয় নির্বাচন, সে জন্য থানা কমিটিকে চারদিক বিবেচনা করার অনুরোধ করব।

 

সারোয়ার হোসেন
০৭ নভেম্বর /২০২২ইং

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:৫৭)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১