কুয়াকাটা পৌরসভা ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারিতে রাস উৎসব

 

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি ,-

পটুয়াখালীর সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে আজ সোমবার (৭ নভেম্বর) থেকে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের ঐতিহ্যবাহী রাস উৎসব।এ ঐতিহ্যবাহী রাস উৎসব ও পুণ্যস্নান অনুষ্ঠানের প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়েছে। এ রাস উৎসবের রাতে প্রতি বছরের ন্যায় কুয়াকাটায় রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গণে ধর্মীয় উৎসব অনুষ্ঠিত হবে বলে সাংবাদিকদের জানান কুয়াকাটা রাস উৎসব উদযাপন কমিটির সভাপতি বিপুল চন্দ্র হাওলাদার। এই উদযাপনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর পাশাপাশি রাস উৎসবের সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে কুয়াকাটা পৌর শাখা।

কুয়াকাটার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, প্রতি বছরের চেয়ে এবার একটু ভিন্নভাবে রাসমেলা উদযাপন করতে এ আয়োজন। জেলা প্রশাসকের নেতৃত্বে সার্বিকভাবে সিসি ক্যামেরার আওতাধীন বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো তদারকি করা হচ্ছে। আশাকরি সুন্দরভাবে উদযাপিত হতে যাচ্ছে এ মেলা।

রাস মেলাকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে ঢেকে আছে কুয়াকাটাসহ আশপাশের এলাকা। নিরাপত্তা নিয়ে মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, গতবছরের চেয়ে বাড়িয়ে এবছর প্রায় ৪৪৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছে। কয়েকটি টিমে ভাগ হয়ে তারা দায়িত্ব পালন করছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার সংকর চন্দ্র বৈদ্য বলেন, এবারের রাস উৎসবে পূণ্যার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কুয়াকাটার গুরুত্বপূর্ণ স্থানসহ উৎসব এলাকায় সিসি ক্যামেরা স্থাপনসহ র‌্যাব-পুলিশের যৌথ টিম এবং সমুদ্র সৈকতে বিপুল সংখ্যক সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনী ও মেডিক্যাল টিমের সদস্যরা তাদের দায়িত্ব পালনসহ আগত দর্শনার্থীদের স্যানিটেশন, চিকিৎসা সেবাসহ বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে।
সমুদ্র সৈকত কুয়াকাটায় সোমবার (৭ নভেম্বর) রাত থেকে মঙ্গলবার (৮ নভেম্বর) পর্যন্ত চলবে এই রাস উৎসব। পূর্ণিমা তিথি অনুযায়ী, সোমবার রাত থেকে শুরু করে মঙ্গলবার সূর্য ওঠার সঙ্গে সঙ্গে পুণ্যস্নানের মধ্য দিয়ে শেষ হবে মূল রাস উৎসব।

মেলার বাড়তি আনন্দ দিতে সন্ধ্যার পর রাখাইন মার্কেট মাঠে কনসার্টের আয়োজন করা হয়েছে। সেখানে গান পরিবেশন করবেন কণ্ঠশিল্পী বিন্দু কনা সহ কুয়াকাটা শিল্পীগোষ্ঠী।

জাহিদুল ইসলাম জাহিদ,
কুয়াকাটা প্রতিনিধি
তারিখ :-৭/১১/২০২২ইং
মোবা:০১৭৫৬৩৮৮৮১৪

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:৫০)
  • ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১