বিজয়ী থেকে ফ্রি প্রশিক্ষন নিয়ে পিংকি আক্তার এর বিজয়ী হওয়ার গল্প

 

 

নিজস্ব প্রতিবেদকঃ থেমে নেই নারী সমাজ।আজকের নারীরা কোনো অংশে পিছিয়ে।তারা আজ অতঃপুর থেকে বেরিয়ে বিশ্ব জয় করছে।শুধু সংসার নয়, সামলাচ্ছে বাহিরের কাজও।পুরুষের পাশাপাশি আজ তারাও ধরছে সংসারের হাল।আজ তারা হয়ে উঠছে স্বাবলম্বী ।গড়ে তুলছে নিজেদের পরিচয়। তেমনি একজন সাহসী ও স্বাবলম্বী নারী পিংকি আক্তার।


Tashpiya’s collection এর ব্যবস্থাপনা পরিচালক পিংকি আক্তার সম্প্রতি মুখোমুখি হয়েছেন গ্রীন বাংলা নিউজের প্রতিনিধির।শুনিয়েছেন সফলতার গল্প। সাক্ষাতকারটি নিয়েছেন গ্রীন বাংলা নিউজের নিজস্ব প্রতিবেদক।

প্রতিবেদক : আপনার বিজয়ী নারী উদ্যোক্তা হওয়ার এর শুরুর গল্পটা জানতে চাই-
উত্তরঃ-আজকের দিনে পুরুষের তুলনায় নারীরা ও পিছিয়ে নেই। ছোটবেলা থেকেই একটা ইচ্ছে ছিল যে মানুষ আমাকে আমার নিজের পরিচয় চিনবে। বাবা ভাই বা হাজবেন্ড এর পরিচয় ছাড়াও আমার নিজস্ব একটা পরিচয়ে সব মানুষ আমাকে চিনবে।পুজি তো ছিল কিন্তু কি নিয়ে ব্যবসা শুরু করব তা বুঝে উঠতে পারিনি। তারপর একদিন ফেসবুক ঘাটতে ঘাটতে বিজয়ী গ্রুপ আমার সামনে পড়ল।।বিজয়ী নারীদের জন্য এতো এতো সযোগ সুবিধা দিয়েছে।বিজয়ী থেকে একটার পর একটা ট্রেনিং নিয়ে অনলাইন অফলাইন বিজনেস শুরু করলাম।বিজয়ী ফাউন্ডার তানিয়া আপুর সহযোগীতায় আজ আমি একজন সফল উদ্যোক্তা, আলহামদুলিল্লাহ।


প্রতিবেদকঃ আপনার পন্য সম্পর্কে বলুন-
উত্তর- কাঠের গহনা, হোমমেড খাবার, হেড পিস, হিজাব পিন ইত্যাদি।

প্রতিবেদকঃ আপনার ব্যবসায়িক অবস্থান কীভাবে বেড়েছে, ভবিষ্যত পরিকল্পনা কি-

উত্তর -বিজয়ের হাত ধরে আমার পথ চলা। বিজয়ীর কারনে আমি আজ এ অবস্থানে এসেছে। বিজয় হাত ধরে আরো অনেক দুর এগিয়ে যেতে চাই।

প্রতিবেদকঃ নারী হিসেবে ব্যবসা করতে এসে কোনো ধরনের প্রতিবন্ধকতার সন্মুখীন হয়েছেন কি?


উত্তরঃ আমাদের সমাজে সবসময়ই পুরুষের চোখে নারীরা ছোট হয়ে থাকে।নারীরা কিছু করবে, নারীরা টাকা ইনকাম করবে সব পুরুষ মেনে নিতে পারেনা।তাই নিজে কিছু করব এজন্য বাধা সম্মুখিন তো হতেই হবে আর যেহেতু বিজয়ীর সাথে আছি ইনশাআল্লাহ সকল বাধা অতিক্রম করে আমি সামনে এগিয়ে যাবোই যাবো।।

প্রতিবেদকঃ উদ্যোক্তা হওয়ার পেছনে সবচেয়ে বেশি কার সহযোগিতা ও উৎসাহ পেয়েছেন এবং কিভাবে পেয়েছেন?


উত্তরঃআমি উদ্যোক্তা হওয়ার পিছনে সর্বপ্রথম অবদান আমার আম্মুর । আম্মুর সাপোর্ট থাকাতেই আমার এতদূর আসা।আর একজন যার কথা না বললেই নয় তিনি আমার খুব ভালোবাসার একজন মানুষ তানিয়া ইশতিয়াক খান আপু। তার হাত ধরেই আমি উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেছি। তার জন্যই নতুন করে আবার স্বপ্ন দেখেছি নিজের পরিচয়ে পরিচিত হওয়ার।

প্রতিবেদক- নতুন নারী উদ্যোক্তাদের জন্য আপনার পরামর্শ কি?
উত্তর-জীবনে প্রতিবন্ধকতা আসবেই,কিন্তু সেগুলোর তোয়াক্কা না করে সামনে এগিয়ে যেতে হবে। আর বিজয়ী তো সবার জন্য উন্মুক্ত। বিজয়ের হাত ধরে সবাই নেমে পড়ো নিজ লক্ষ্যে। সফলতা একদিন আসবেই ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ১২:৩৯)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১