পুলিশের সহযোগিতায মায়ের কোলে ফিরে গেল মানসিক প্রতিবন্ধী শিশু জোনাকি

জাহাঙ্গীর হোসেন, শেরপুর প্রতিনিধি : শেরপুরের নকলায় পুলিশের সহযোগিতায় মায়ের কোলে ফিরে গেল মানসিক প্রতিবন্ধী শিশু জোনাকি চন্দ্র বিশ্বাস (১২)।
৯ নভেম্বর বুধবার রাতে তাঁকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
জোনাকির বাড়ি নরসিংদীর রায়পুর উপজেলা সদরে। তার পিতার নাম মৃত সন্তোষ চন্দ্র বিশ্বাস।
পারিবারিক সূত্রে জানা যায় দরিদ্র পরিবারের সন্তান জোনাকির জন্মের পর থেকে মানসিক সমস্যা রয়েছে। মা লক্ষী রাণী বিশ্বাস গৃহিণী।  একমাত্র বড়ভাই বিশ্ব চন্দ্র বিশ্বাসের (২৫) স্বল্প আয়ে কোনমতে চলে যায় তাদের সংসার। অর্থের অভাবে জোনাকিকে কোন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা করানো সম্ভব হয়ে উঠেনি।
৮ নভেম্বর সন্ধায় মায়ের অগোচরে বাড়ি থেকে বের হয়ে যায় জোনাকি। তারপর স্থানীয় রেলস্টেশন থেকে তিতাসে চড়ে পরদিন সকালে জামালপুরের পিয়ারপুর স্টেশনে চলে আসে জোনাকি। সেখান থেকে নৌকায় ব্রহ্মপুত্র নদ পার হয়। তারপর চরঅষ্টধর ইউনিয়নের নারায়নখোলা গ্রাম থেকে অটোরিকসায় চড়ে নকলা পৌরশহরে আসে সে। বিকেলে নকলা পৌরশহরে ঘুরাঘুরি করার সময় স্থানীয় লোকজন তাঁকে পুলিশে হস্তান্তর করেন।
পরে জোনাকির দেওয়া তথ্যমতে পুলিশ তাঁর পরিবারের সন্ধান পায় এবং রাতেই তাঁকে বড় ভাই বিশ্বসহ নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করে।
বিশ্ব জানায় জোনাকির মানসিক সমস্যা থাকায় প্রায়ই সে কাউকে কিছু না বলে এদিক ওদিক  চলে যায়। এবার সে এত দূরে চলে আসবে আমরা বু্ঝতে পারিনি। আমরা স্থানীয়ভাবে তাঁকে অনেক খুঁজাখুঁজি করেছি।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রিয়াদ মাহমুদ জানান জোনাকির পরিবারের সন্ধান করে তাঁকে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেছি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৫:৪৮)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১