দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভোধনী মেলার উদ্বোধন করলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি

 

পিরোজপুর প্রতিনিধি :
ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে জনগনের দোরগোড়ায় সেবা প্রদানের গৃহীত পদক্ষেপসমুহ তুলে ধরতে পিরোজপুরে দু’দিন ব্যাপী শুরু হয়েছে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২। আজ শুক্রবার সকালে সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে মেলার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মনিরা পারভীন, এন এস আই পিরোজপুরের যুগ্ম পরিচালক আব্দুল কাদের প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, আমরা কেন পিছিয়ে থাকব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার মহা শোভাযাত্রায় আমাদের সকলের অংশ গ্রহন করে তথ্য প্রযুক্তির অগ্রযাত্রায় সরিক হতে হবে। আগে তথ্য পাওয়ার জন্য আমাদের দ্বারে দ্বারে ঘুরতে হতো, এই তথ্য প্রবাহের অবাধ যুগে গুগলে চাঁপ দিলেই মুহুর্তের মধ্যে দেশ সহ সারাবিশ্বের সকল তথ্য পেয়ে যাচ্ছি। রাস্ট্রব্যবস্থাকে মানুষের দোড়গোড়ায় দ্রুততম সময়ে পৌছে দিতে আপনাদের ডিজিটাল সেবার মান আরও বৃদ্ধি করা যায় তার প্রতি খেয়াল রাখবেন। আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে যেন এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে এর অপব্যবহার না করে এবং গভীর রাতে যেন ইউটিউবে আসক্তি হয়ে জঙ্গিবাদ ও পর্ণোতে আকৃস্ট না হয়। তিনি বলেন, এই তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যারা এর অপব্যবহার করবে তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর পদক্ষেপ গ্রহন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ আমরা উন্নয়নের দ্বারপ্রান্তে পৌছে গেছি। এ প্রসংগে মন্ত্রী বলেন পিরোজপুরে খুব শিগ্রই বড় আকারের আইটি পার্ক স্থাপন করা হবে, যাতে করে কেন্দ্রে সাথে তালমিলিয়ে আমরা পিরোজপুরকে এগিয়ে নিয়ে যেতে পারি।

মেলায় চারটি প্যাভিলিয়নের আওতায় সরকারী ও বেসরকারী অর্ধশতাধিক স্টল স্থাপন করা হয়েছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে েিকল ৫টা পর্যন্ত চলবে।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১২:০৯)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১