আদালত থেকে যেভাবে ছিনিয়ে নেওয়া হলো দুই জঙ্গিকে

 

নিউজ ডেস্কঃ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে পুলিশের চোখে-মুখে স্প্রে মেরে প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি হলেন— মইনুল হাসান শামীম (২৪) ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে পৃথক হ্যান্ডকাপে বেঁধে দুই জঙ্গিকে আদালতে নেওয়া হয়। পরে আদালত ভবন থেকে হাজতখানায় আসামিদের নেওয়ার সময় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের কাছে পৌঁছালে এক জঙ্গি পুলিশ কন্সটেবল এ কে আজাদের নাকে ঘুষি মারতে থাকেন। এক পর্যায়ে বাইরে থেকে আসা জঙ্গিদের সহযোগীরা দায়িত্বরত বাকি কনস্টেবলদের চোখে স্প্রে করে। পরে সহযোগীদের সহযোগিতায় আদালত প্রাঙ্গন থেকে পালিয়ে যান দুই জঙ্গি।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, আদালতের বাইরে আগে থেকেই কয়েকটি মোটরসাইকেল অপেক্ষা করছিল। বেলা সাড়ে ১২টার দিকে কয়েকজনকে দ্রুত মোটরসাইকেল চালিয়ে এলাকা ত্যাগ করতে দেখা যায়। এরপর লোকজন এগিয়ে গেলে তারা একটি মোটরসাইকেল আদালতের পূর্ব পাশের জেলা পরিষদ ভবনের পাশের রাস্তায় ফেলে পালিয়ে যায়। পরে মোটরসাইকেলটি জব্দ করেছে পুলিশ।

এদিকে সিসিটিভি ফুটেজে দেখা গেছে, মুখে কাপড় বেঁধে মোটরসাইকেলে করে দুই জঙ্গিকে নিয়ে পালিয়ে যাচ্ছেন দুর্বৃত্তরা। এর আগে আদালত প্রাঙ্গণে তারা একটি মোটরসাইকেল ফেলে যান।

অপরদিকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় রাজধানীতে রেড এলার্ট জারি করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পাশাপাশি দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ করে ২০ লাখ টাকার পুরস্কার ঘোষণাও করেছে পুলিশ সদর দপ্তর।

ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, আদালত চত্বর থেকে জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় বাহিনীর কেউ দায়ী থাকলে ব্যবস্থা নেওয়া হবে। সীমান্তেও সতর্কতা চলছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর।

প্রায় আট বছর আগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলায় জঙ্গি ছিনিয়ে নেওয়ার এমন একটি ঘটনা ঘটেছিল। ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি সকালে প্রকাশ্যে ফিল্মি কায়দার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। সেদিন গুলি ও বোমা মেরে প্রিজনভ্যানে থাকা পুলিশকে মেরে দুর্ধর্ষ ওই ঘটনা ঘটানো হয়। এতে পুলিশ সদস্য আতিক ও এক উপপরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৮:২৬)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১