কার্যক্রমে অপরাধ দমনে র‍্যাব-৭’র ২য় স্থান অর্জন

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধিঃ

র‌্যাব-৭,চট্টগ্রাম এর কার্যক্রমে অবদান,সক্রিয়তা,অপরাধ দমনে,সদা প্রস্তুত ও জাগ্রত হয়ে কাজ করে ঝুঁকি নিয়ে। নানান আলোচিত-চাঞ্চল্যকর অভিযানিক কার্যক্রমসমূহ যা প্রশংসিত ও আলোচিত হয়েছে জনমনে,গণমাধ্যমসহ দেশ জুড়ে। অবৈধ অস্ত্র উদ্ধার,চোরাচালান ও মাদক বিরোধী অভিযানে অবদান সাহসীকৃতিত্বে নানা জনস্বার্থে ২য়স্থান অর্জন।এরই ধারাবাহিকতায় পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার,চোরাচালান ও মাদক বিরোধী অভিযান এই তিনটি ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করায় পুরস্কার প্রদান করা হয়।

অপরাধীর মুখোশ উন্মোচনে র‍্যাবের চৌকস আভিযানিক সফলতার মাধ্যমে গত ১লা জানুয়ারি হতে ৩১ ডিসেম্বর-২০২২ তারিখ পর্যন্ত র‌্যাব-৭,চট্টগ্রাম মাদক বিরোধী অভিযানে ১০.৭৩৮ কেজি আফিম, ৪৩ লক্ষ ৫০০ পিস ইয়াবা, ১৯,৩৩৫ বোতল ফেন্সিডিল, ৭,০৪০কেজি গাঁজা, ১,২৩১ বোতল বিদেশী মদ,৬৮১ ক্যান বিয়ার এবং ৯৬,০০০ লিটার চোলাইমদসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার ও ধ্বংস করতে সক্ষম হয়েছে। বিগত ০১বছরে র‌্যাব-৭, চট্টগ্রাম বেশ কয়েকটি অস্ত্র তৈরীর কারখানা ধ্বংসসহ ২১৫টি অগ্নেয়াস্ত্র ও ৮১০রাউন্ড গুলি/কার্তূজ উদ্ধার করতে সক্ষম হয়েছে। এছাড়াও চট্টগ্রামের ভয়ংকর জঙ্গল সলিমপুর তথা চট্টগ্রামের ভিতরে আরেক চট্টগ্রাম নামক স্থানে র‌্যাব-৭, চট্টগ্রাম গত ৫ফেব্রুয়ারি ২০২২ইং তারিখে অভিযান পরিচালনা করে অন্যতম গডফাদার ও শীর্ষ সন্ত্রাসী মশিউর ও তার বাহিনীকে গ্রেফতার করে তাদের কাছ থেকে ১৬টি আগ্নেয়াস্ত্র (২টি বিদেশী পিস্তল,১৪টি ওয়ানশুটারগান) এবং ৪০ রাউন্ড গুলি/কার্তুজ উদ্ধার করতে সক্ষম হয়; যার ফলে বর্তমানে সেখানে প্রশাসন কর্তৃক বিভিন্ন সরকারি প্রকল্প হাতে নেয়া হয়েছে এবং জনসাধারণের মাঝে শান্তি ফিরে এসেছে। ২০২২ সালে র‌্যাব-৭,চট্টগ্রাম নিয়মিতভাবে জলদস্যু বিরোধী অভিযান পরিচালনা করে সর্বমোট ৪৮জন জলদস্যুকে ২৯টি আগ্নেয়াস্ত্রসহ (১টি এসএমসি,১টি বিদেশী পিস্তল,২৩টি ওয়ানশুটারগান,১টি দুনলা বন্দুক,৩টি এসবিবিএল) গ্রেফতার করে সমুদ্রপথ নিরাপদ রাখতে সক্ষম হয়েছে।

উল্লেখ্যঃ সম্মানিত সাংবাদিক ভাই/বোনরা,র‌্যাব-৭, চট্টগ্রাম এর আলোচিত এবং চাঞ্চল্যকর অভিযানিক কার্যক্রমসমূহ দ্রততম সময়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারের মাধ্যমে দেশ ও জনগনের কাছে র‌্যাব-৭, চট্টগ্রাম এর ভাবমূর্তিকে উজ্জ্বল করেছেন। আপনাদের এই অক্লান্ত পরিশ্রম এবং সহযোগিতা র‌্যাব-৭, চট্টগ্রামের এই সাফল্য অর্জনে অবদান রেখেছে। পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রামের অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার, মাদক বিরোধী অভিযান এবং চোরাচালান এই তিনটি ক্যাটাগরিতে ২য় স্থান অর্জন করায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর সদস্যদের পাশাপাশি আপনাদের অবদানও অনস্বীকার্য। ভবিষ্যতে এই ধরনের অশেষ সহযোগিতা দেশ ও জাতির কল্যানে আপনাদের ভূমিকা আমাদের চলার পথকে প্রসারিত করবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ২:৫৭)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০