স্মার্ট নওগাঁ পৌরসভা হিসাবে দেখতে পৌরবাসীর কেন্দ্রীয় শহিদ মিনারে প্রদীপ প্রজ্বলন

 

নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁ শহর বদলাবো না হয় মেয়র বদলাবো এই প্রতিপাদকে সামনে রেখে নওগাঁ কেন্দ্রীয় শহিদ মিনারে প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ২৪ জানুয়ারি সন্ধ্যা ৬টায় মাহাবুর আলম ফ্লিপ এর সভাপতিত্বে ও সাংবাদিক অন্তর আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী সেচ্ছাসেবী লীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ লাল, সাবেক ছাত্র ছাত্রী নেতা সুলতান মাহমুদ, সাংবাদিক সাইফুল ওয়াদুদ, আরাফাত হোসেন হিমেল, নয়ন হোসেন, সাদিয়া আরিফিন প্রমুখ।
উল্লেখ, প্রদীপ প্রজ্বলন অনুষ্টানে কর্মসূচি ঘোষণা করেন, সাংবাদিক রামিম দেওয়ান।

এ সময় বক্তারা বলেন, নওগাঁ পৌরসভা ১৯৬৩ সালে স্থাপিত নওগাঁ পৌরসভা। প্রায় ৩৯ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত নওগাঁ পৌরসভা। শহরের প্রধান সড়ক ছাড়া অধিকাংশ রাস্তাগুলোর বেহাল অবস্থা। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের সকল রাস্তা ও ড্রেন গুলো বছরের পর বছর সংস্কার কিংবা মেরামত না করায় বেহাল দশায় পরিণত হয়েছে। শহরের প্রতিটি ওয়ার্ড এর রাস্তা চলাচলে অযোগ্য। রাস্তা গুলোর অবস্থা খুবই বেহাল ও বিপজ্জনক। পৌরসভার সকল রাস্তার অধিকাংশ স্থানের পাঁকা উঠে গিয়ে হয়েছে বড় বড় গর্তের আবার কিছু রাস্তা এক দেখায় মনে হবে মাটির রাস্তা। মানুষদের চলাচলের রাস্তা গুলো মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়তই গর্তে ছোট-বড় যানবাহন উল্টে গিয়ে ঘটছে দুর্ঘটনা। স্কুলের শিক্ষার্থীদেরও প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বর্তমানে পৌরসভার পার নওগাঁ মন্দির মোড় থেকে শেখপুরা রাস্তা, আলুহাটি-শুটিকালি তলা, পালপাড়া-ঘোষপাড়া, খাস নওগাঁ জনকল্যাণ শহিদুলের মোড় থেকে বটতলী, শুকুর আলীর মোড়- ডিগ্রি মোড়, হাসপাতাল রোড় থেকে বাইপাস, কাঁচা বাজার চুড়িপট্টি ডাবপট্টির রাস্তাসহ অধিকাংশ জনগুরুত্বপূর্ণ রাস্তাগুলোর অবস্থা খুবই বেহাল দশা। দীর্ঘদিন মেরামত কিংবা সংস্কার না করায় দুর্ভোগ দিন দিন চরম আকার ধারণ করছে। কিন্তু এই বেহাল রাস্তাগুলো নিয়ে কোন পদক্ষেপ নেই পৌর কর্তৃপক্ষের। এমন কি পৌরসভার সামনের রাস্তায় চলাচলের অযোগ্য।
বক্তারা আরো বলেন, প্রথম শ্রেণীর নাগরিক অধিকার থেকে বঞ্চিত হচ্ছে পৌরবাসী। পৌরসভার মেয়র আপনি যদি স্মার্ট পৌরসভা হিসাবে নওগাঁ পৌরসভাকে যদি না গড়ে তুলতে না পারেন তা হলে আগামী দিনে দলমত নির্বিশেষে সাধারণ জনগণ আমরা বৃহৎ আন্দোলনের ডাক দেব। সে দিন আপনি পালানোর পথ খুঁজে পাবেন না।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (সন্ধ্যা ৬:২১)
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৮ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১