চাঁদপুর সাহিত্য ফোরামের সাহিত্য আড্ডা ও সভা অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি,চাঁদপুরঃ মুক্তিযুদ্ধের চেতনায় মুক্ত চিন্তায় আমরা স্লোগানকে লালন করা চাঁদপুর সাহিত্য ফোরামের সাহিত্য আড্ডা ও সভা অনুষ্ঠিত হয়েছে।
২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর সাহিত্য একাডেমিতে এই আড্ডা ও সভা হয়। এতে সভাপতির বক্তব্যে চাঁদপুর সাহিত্য ফোরামের আহ্বায়ক মাহাবুবুর রহমান সেলিম বলেন, সাহিত্য অঙ্গনকে তেলবাজদের হাত থেকে রক্ষা করে সাহিত্য কার্যক্রমকে সৃজনশীল গতিধারায় এগিয়ে নিতে হবে। আর সে লক্ষ্যেই নবীন প্রবীনদের মিলিয়ে কাজ করবে চাঁদপুর সাহিত্য ফোরাম। তাই এই প্লাটফর্মে সকল লেখক ও শিল্পী সাহিত্য অনুরাগীদের সদস্য হওয়ার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।
এতে চাঁদপুর সাহিত্য ফোরামের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাহাদাত হোসেন শান্ত বলেন,শুদ্ধ সাংস্কৃতিক চর্চার অভাবে চাঁদপুরের সাংস্কৃতিক অঙ্গণে দুর্বৃত্তায়ন বেড়েছে। তাই সকল সাহিত্য অনুরাগীকে এই দুর্বৃত্তায়নের বিরুদ্ধে চাঁদপুর সাহিত্য ফোরামের মাধ্যমে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
চাঁদপুর সাহিত্য ফোরামের সদস্য সচিব অমরেশ দত্ত জয়ের সঞ্চালনায় আড্ডায় বঙ্গবন্ধু বাংলাদেশ নামের কবিতা আবৃত্তি করেন চাঁদপুর সাহিত্য ফোরামের সদস্য সামীম আহমেদ খান এবং কবিতাটি পর্যালোচনা করেন সংগঠনের যুগ্ম আহ্বায়ক সুদীপ কর।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন “হাও-য়াইন গীটার বাদক দিলীপ ঘোষ, চাঁদপুর সাহিত্য ফোরামের সদস্য মুহাম্মদ হানিফ, মোঃ ফয়েজ খাঁন,পার্বতী চক্রবর্ত্তী, চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের প্রচার সম্পাদক শ্যামল সরকার, সাধারণ সদস্য আরিফুল ইসলাম,দেওয়ান মোঃ ইসহাক, দিলরাজ প্রমূখ।
সভায় সংগঠনকে গতিশীল করতে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয় এবং সংগঠনের শুভাকাঙ্খি শ্যামল সরকারের জন্মদিন কেক কেটে উদযাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:৪০)
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০