মান্দায় যুবলীগ নেতার বিরুদ্ধে বিএনপি নেতার মিথ্যা মামলায় তোলপাড়

 

সারোয়ার হোসেন, তানোর: রাজশাহীর তানোরের সীমান্তবর্তী নওগাঁর মান্দা উপজেলার ভারশোঁ ইউনিয়ন (ইউপি) যুবলীগের সাধারণ সম্পাদক ও ব্যবসায়ী তারেক হোসেনকে ফাঁসিয়ে বসে আনতে প্রতিপক্ষ তার বিরুদ্ধে চাঁদাবাজির মিথ্যা মামলা করেছেন বলে অভিযোগ উঠেছে। ভারশোঁ ইউপির
কালীসফা গ্রামের মৃত কিশোরী মোহন সাহার পুত্র বিএনপি মতাদর্শী জীবন কুমার সাহা বাদি হয়ে ইউপি যুবলীগের সম্পাদক তারেক হোসেন ও সহসম্পাদক  একরামুল হোসেনসহ ৫ জনকে আসামি করে মান্দা থানায় চাঁদাবাজির মামলা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ৫ মার্চ রবিবার দুপুরে দেলুয়াবাড়ী বাস স্ট্যান্ডে পুর্ববিরোধের জের ধরে তারেক হোসেনের সঙ্গে জীবন কুমারের কথা কাটাকাটি ও মৃদু ধস্তাধস্তি হয়। অথচ তুচ্ছ ঘটনায় জীবন কুমার বাদি হয়ে তারেকসহ ৫ জনের বিরুদ্ধে মান্দা থানায় চাঁদাবাজির অভিযোগ করেন। একইদিন ঘটনার মাত্র দুঘন্টার ব্যবধানে কোনো তদন্ত ছাড়াই থানা পুলিশ অভিযোগ আমলে নিয়ে এজাহার হিসেবে গ্রহণ করেছে। এদিকে পুলিশের অতিউৎসাহী ভুমিকা ও তদন্ত ছাড়াই ক্ষমতাসীন দলের দায়িত্বশীল রাজনৈতিক নেতার নামে চাঁদাবাজি মামলা গ্রহণ করায় রাজনৈতিক অঙ্গনে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। স্থানীয় রাজনৈতিক দলের নেতাকর্মীরা ঘটনার পুনঃরায় তদন্ত দাবি করে পিবিআই-এর জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

অন্যদিকে এমন গায়েবী চাঁদাবাজি মামলার খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ-উত্তেজনার সৃষ্টি হয়েছে,উঠেছে সমালোচনার ঝড়, বইছে মুখরুচোক নানা গুঞ্জন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবিষয়ে স্থানীয় সাংসদ ও দলের নীতিনির্ধারণী মহলের দৃষ্টি আকর্ষণ করেছেন।এবিষয়ে জানতে চাইলে জীবন কুমার সাহা বলেন, তারেক বিভিন্ন সময়ে তার কাছে চাঁদাদাবি করে আসছেন। আমি চাঁদা দিতে না চাওয়ায় আমার উপরে ও আমার ভাইকে মারধর করেন। সেই জন্য আমি থানায় চাঁদাবাজি মামলা করেছি। কিন্তু একইদিনে চাঁদাবাজি ও মারামারি ঘটনা ঘটেছে বলে আপনি থানায় অভিযোগ দিলেন, ঘটনা তদন্ত ছাড়াই কি ভাবে মামলা রেকর্ড করলো জানতে চাইলে তিনি বলেন,সেটা পুলিশ ভালো বোলতে পারবে বলে এড়িয়ে যান।
বিষয়টি নিয়ে মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম মন্ডল জানান, মামলার বিষয়টি শুনেছি, আওয়ামী লীগ সরকারের আমলে দলের নেতাদের নামে মিথ্যা মামলা করা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি নিয়ে দলীয় ফর্রামে আলোচনা করে দৃষ্কূতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৩:০০)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১