তানোরে কাউন্সিলরকে হত্যার হুমকি দিয়ে জমি দখলের অভিযোগ

 

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর পৌরসভার কাউন্সিলর মুনজুর রহমানকে হত্যার হুমকি দিয়ে জমি দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে তার আপন বড়ভাই বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি জমি থেকে আলু উত্তলনের পর সেই জমিতে বোরো রোপণের জন্য সেচ দিতেও নিষেধ করেছেন ডিপ অপারেটরকে। ফলে একজন কাউন্সিলর জনগণের প্রতিনিধি হয়ে তার নিজের পৈত্রিক সম্পত্তিতে চাষাবাদ করার জন্য সেচ দিতে পারছেন না মুনজুর রহমান। এমন চাঞ্চল্যকর জঘন্য ঘটনাটি ঘটেছে, তানোর পৌর এলাকার জিওল চাঁদপুর গ্রামে।

জানা গেছে, কাউন্সিলর মুনজুর রহমান পিতার দেয়া ৭৭শতক জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে চাষাবাদ করে আসছেন। যার দাগ নম্বর ৭৯ খতিয়ান নং-৮৫ দাগে ৭৭ শতক জমি। আর সেই জমি দখলে নিতে নানা ষড়যন্ত্র করে একের পর এক কাউন্সিলর মুনজুর রহমানকে প্রাণনাশের হুমকি ধামকি দিচ্ছেন আপন বড় ভাই মোজাহার আলী ও তার ছেলেরা। এমনকি জমিতে নামলে হাত-পা ভেঙে ফেলা হবে বলেও বিভিন্ন মাধ্যমে হুমকি দিচ্ছেন তারা। যার জন্য বাধ্য হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন কাউন্সিলর মুনজুর রহমান। জমিতে সেচ দিতে নিষেধ করা ডিপ অপারেটর মাসুদের সাথে কথা বলা হলে তিনি বলেন, আলু রোপণের সময় থেকে কাউন্সিলর মুনজুর রহমানের বড় ভাই মোজাহার আলী ব্যাপক ভাবে আমাকে হুমকি দিয়েছে। যদি কাউন্সিলরের জমিতে সেচ দেয় তাহলে আমাকেও উত্তমমধ্যম দিবে তারা। যায় জন্য জমিতে সেচ দিতে পারছিনা।

এবিষয়ে কাউন্সিলর মুনজুর রহমানের বড়ভাই মোজাহার আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাপ মারা যাওয়ার পরে যে যার মতো করে জমি ভাগাভাগি করে ভোগ দখল করে খাচ্ছে। কিন্তু মুনজুর আমাদের খারাপ জমি দিয়ে সে ভালো জমি চাষ করে খাচ্ছেন। আমরা সবাই এক বাপের ছেলে কেউ ভালো জমি চাষ করে খাবে আর কেউ খারাপ জমি খাবে তা কখনো হয়না। তাই মুনজুর কে জমিতে নামতে নিষেধ করেছি। সে আমাকে ভালো জমি ছেড়ে দিলেই তো হয়। কিন্তু দিচ্ছে না। তাই তাকে জমিতে নামতে নিষেধ করেছি। তার পরেও সে আমার নামে থানায় অভিযোগ করেছে, দেখি তার জমি থানা কিভাবে উদ্ধার করে দেয়। এবার জমিতে নামলে হয় সে দুনিয়াতে থাকবে না-হয় আমি থাকবো বলে দম্ভোক্তি দেখান তিনি।

কাউন্সিলর মুনজুর রহমান জানান, বাপের আমল থেকে যে যার মতো জমি ভাগাভাগি করে চাষাবাদ করে আসছি। এতোদিন কিছু হলোনা আর এখন বড় ভাইয়ের জমি কমা হয়ে গেলো। আসলে এসব কিছু না, সে তার ছেলেদের নিয়ে জোর করে আমার জমি দখল নিতে চায়। আমি জনগণের সেবক আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই থানায় অভিযোগ করেছি। নয়তো আমি ও আমার ছেলে জমিতে গেলে আমাদের মারপিট করে হত্যা গুম করে ফেলবে বলে হুমকি দিচ্ছেন প্রতিনিয়ত তারা বাপ বেটারা। তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, এবিষয়ে কাউন্সিলর মুনজুর রহমান লিখিত অভিযোগ দায়ের করেছেন, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সারোয়ার হোসেন
১৩মার্চ/২০২৩ইং
০১৭৬০-৮৫৭৯৮৮

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৯:১৬)
  • ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১