নড়াইলে ৩৯টি ল্যাপটপ ও বিপুল পরিমাণ চোরাই মালামালসহ ছয়জন আটক

 

রিপন বিশ্বাস (ক্রাইম রিপোর্টার) নড়াইলঃ

নড়াইলে ৩৯টি ল্যাপটপও বিপুল পরিমাণ চোরাই মালামালসহ ছয়জন চোরকে আটক করেছে জেলা পুলিশ।
আজ বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে নড়াইল পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এক প্রেস বিফিং এ তথ্য জানান পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন।
এ ঘটনায় আটককৃতরা হলেন-গোপালগঞ্জ জেলার মুকসেদপুর থানার বাটিকাবাড়ি গ্রামের তৈয়ব আলী শেখের ছেলে শহিদুল ইসলাম (৩০), টেংরাখোলা গ্রামের সোহাগ সরদার এর ছেলে রিজু সরদার (১৮), ধোপাকান্দা গ্রামের মৃত- মতি মোল্যার ছেলে সোহবান মোল্যা (৩৮), গোপীনাথপুর গ্রামের মজিবর রহমান মোল্যার ছেলে মতিউর রহমান মোল্যা (৩৫),উজানিয়া গ্রামের মো.কুদ্দুস মোল্যার ছেলে আরমান মোল্যা (২০) এবং মাগুরা সদর থানার বাটাজোড় গ্রামের মৃত-শিবপদ দাসের ছেলে নেপাল দাস (৩০)।
প্রেসব্রিফিং এ জানানো হয়, গত ২৬ জানুয়ারি স্বরসতী পূজাঁর দিন স্কুল বন্ধ থাকায় নড়াইলের লোহাগড়া থানার নলদী ইউনিয়নের বিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের গ্রিল কেটে সরকারের আইটি বিভাগ থেকে দেওয়া ১৭টি ল্যাপটপ ও ১৫ চার্জার চুরি হয়ে যায়। এ ঘটনায় প্রধান শিক্ষক বাদী হয়ে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন (মামলা নং-২০)।
অপরদিকে গত ১৬ মার্চ ২০২৩ সদরের তুলারামপুর মালিডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১টি ল্যাপটর,১টি প্রজেক্টর, ১টি প্রিন্টার, ১টি সাউন্ড বক্স, ১২টি বিআরবি সিলিং ফ্যান, ফিঙ্গার প্রিন্টার এবং ১৭ মার্চ সদরের চাকই পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২টি ল্যাপটপ, ১টি প্রজেক্টর ও নগদ ১০ হাজার টাকা এবং একই দিনে সদরের হবখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ১২টি বিআরবি সিলিং ফ্যান চুরি যায়। এ সব চুরির ঘটনায় সংশ্লিল্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন বাদি হয়ে নড়াইল সদর থানায় দায়ের করেন।
পরবর্তীতে জেলা পুলিশের সকল বিভাগের তৎপরতায় গোয়েন্দা পুলিশ ২১ মার্চ একটি সিমের সূত্র ধরে সিম ব্যবহারকারি গোপালগঞ্জের মকসেদপুর থানার শহিদুল তার সহযোগী রিজু সরদারকে শনাক্ত করে নড়াইল পৌর এলাকার ভওয়াখালী থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা চুরি কথা স্বীকার করে। পরে তাদের তথ্য অনুযায়ী বিভিন্ন জায়গায় জেলা গোয়েন্দা পুলিশ ২২ শে মার্চ অভিযান চালিয়ে চোরাইকৃত ৩৯টি ল্যাপটপ, ল্যাপটপের চার্জার ১৪টি, সিলিং ফ্যান ৭২টি, প্রজেক্টর ৪টি, প্রিন্টার ৩টি ,স্ক্যানার ১টি, মিনি সাউন্ড বক্স ১৬টি, কম্পিউটার বক্স ২টি, কিবোর্ড ৩টি ও মাউচ ২টি উদ্ধার করে।
প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দোলন মিয়া, সদর থানার ওসি ওবায়দুর রহমান, গোয়েন্দা পুলিশের ওসি সাজেদুল ইসলাম, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৩:৩৮)
  • ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১